মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসর নিতে চান রোনালদো

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- মেসি এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ।

নতুন খবর হচ্ছে, দুজনের মধ্যে তুমুল লড়াই চলেছে পুরো ক্যারিয়ারজুড়েই। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো সমানে সমান পাল্লা দিয়েছেন ব্যালন ডি অর জয়ের দৌড়েও। এখন অবশ্য আর্জেন্টাইন তারকার ব্যালন ছয়টি, চলতি সপ্তাহে সপ্তমটি জেতার লড়াইয়েও ভালোভাবে আছেন তিনি।

অন্যদিকে রোনালদোর ব্যালন জয়ের সংখ্যা আটকে আছে পাঁচে। তবে রোনালদো যে এখনও ব্যালন জিততে মরিয়া, সেটিই জানা গেল এবার। ব্যালন ডি অর দেওয়া সংস্থা ফ্রান্স ফুটবলের এডিটর ইন চিফ পাসকেল ফেরে। তিনিই জানিয়েছেন, রোনালদোর লক্ষ্য মেসির চেয়ে বেশি ব্যালন ডি অর জিতে ফুটবলকে বিদায় বলা।

নিউ ইয়ার্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে ফেরে বলেছেন, ‘রোনালদোর একটাই লক্ষ্য। সেটা হলো মেসির চেয়ে বেশি ব্যালন ডি অর জিতে অবসরে যাওয়া। আমি এটা জানি কারণ সে আমাকে বলেছে।’

ব্যালন ডি অর কে জিতবেন এবার? সবার যেন অপেক্ষার তর সইছে না। অবশ্য ২৯ নভেম্বরই জানা যাবে সব। কিন্তু এতক্ষণ অপেক্ষা করার ধৈর্য হচ্ছে না সবার। বের হচ্ছে নানা খবর। তবে কারো নাম বলতে চাইলেন না ফেরে। জানালেন, যে এবারের ব্যালন ডি অর জিতেছেন তিনিও এখনও জানেন না।