‘রুহিনের ঘরে যাবো, নইলে বিষ খাবো’

কাউকে ভালোবাসা আর কারো প্রতি প্রেমে পড়া আসলে এক বিষয় নয়। কাউকে ভালবাসা এবং কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়া একই রকম অনুভূতি কিন্তু তার মধ্যে কিছু গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পার্থক্য রয়েছে।

নতুন খবর হচ্ছে, সিলেটে স্ত্রীর দাবিতে কথিত স্বামীর বাড়ির সামনে দুই দিন ধরে অনশন করেছেন এক তরুণী। রেহেনা আক্তার নামে ওই তরুণীর দাবি সিলেট নগরীর কালিবাড়ির মো. আবু হানিফের ছেলে মিছবাহুজ্জামান রুহিন তাকে বিয়ে করে ৭ মাস সংসার করেছেন। এখন স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে তুলছেন না তিনি।

শনিবার দুপুরে কালিবাড়িতে গিয়ে দেখা যায়, বাড়ির সামনে রেহানা আক্তার বিভিন্ন দাবি সম্বলিত কাগজ হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। ‘স্ত্রীর স্বীকৃতি না পেলে মরে যাব’, ‘রুহিন তুমি ঘরে নাও, স্ত্রীর সম্মান দাও’, স্ত্রীর অধিকার আদায়ে আমরন অনশন’, ‘রুহিনের ঘরে যাবো, নইলে বিষ খাবো’-এমন দাবি লেখা কাগজ প্রদর্শন করছেন তিনি। তাকে ঘিরে দাঁড়িয়ে আছেন এলাকার লোকজনও।

রেহানা আক্তার জানান, তার বাড়ি চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার শিদনা গ্রামে। ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় রুহিনের সাথে। এরপর গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। দীর্ঘদিন ধরে তাদের এই সম্পর্ক চলে আসছে। ৭ মাস আগে তারা কোর্ট ম্যারেজ করেন। এরপর রুহিন নারায়াণগঞ্জে একটি বাসা ভাড়া নিয়ে তাকে রাখে। রুহিন ওই বাসায় গিয়ে থাকতেন। ৭ মাস সংসার করার পর হঠাৎ করে রুহিন তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে তুলতে অস্বীকৃতি জানান। এরপর তিনি সিলেটের বিভিন্ন স্থানে বিচার চেয়ে ঘুরেছেন। রুহিনের পরিবারের পক্ষ থেকেও সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা কথা রাখেননি। একপর্যায়ে তিনি আদালতে মামলা করেন।

রেহানা জানান, স্ত্রীর মর্যাদার দাবিতে শুক্রবার থেকে তিনি অনশন করছেন। স্ত্রীর মর্যাদা দিয়ে তাকে ঘরে না তুললে তিনি আত্মহননের পথ বেছে নেবেন বলেও হুমকি দেন রেহানা।