লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ফুটবলার হামজা

এবার বাংলাদেশ বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী স্কটল্যান্ডের গ্লাসগোতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু সম্মেলন কপ-২৬-এর জন্য লন্ডনে অবস্থান করছেন।

এদিকে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির গতি কমাতে করণীয় ঠিক করতে স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু সম্মেলন কপ-২৬ শুরু হয়। সেই সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বাংলাদেশ বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী। ১৯৯৭ সালের ১ অক্টোবর ইংল্যান্ডের লাউগবার্গে জন্ম করেন হামজা চৌধুরী। বর্তমানে লিস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ মাতাচ্ছেন তিনি।

জানা যায়, বাংলাদেশের হবিগঞ্জে হামজা চৌধুরীর নানা বাড়ি। ছোটবেলায় সেখানকার আলো-বাতাস না পেলেও বেশ কয়েকবার বাংলাদেশের এসেছেন হামজা চৌধুরী। ইংল্যান্ডের জার্সিতে অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন তিনি।

এদিকে ২০১৫-১৬ মৌসুমে লিস্টার সিটিতে যোগ দেন হামজা। তবে লিস্টারে তার অভিষেক হয় ২০১৭ সালে। ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছেন হামজা। এ ছাড়া চলতি বছরে চেলসিকে এফএ কাপ ফাইনালে হারায় তার দল লিস্টার সিটি। সেই ম্যাচেও বদলি হিসেবে খেলেছিলেন তিনি।

আগে এক প্রশ্নের জবাবে হামজা চৌধুরী বলেন, ‘ইচ্ছা আছে (বাংলাদেশে খেলার)। আপাতত লেস্টারের হয়ে ভালো খেলার চেষ্টায় আছি। সেখানেই আমার মনোযোগ। আমি জানি, বাংলাদেশের মানুষ আমাকে অনেক ভালোবাসে। ইনশাআল্লাহ, সুযোগ পেলে খেলব।’