লোকেশ রাহুলের নেতৃত্বে খেলবে ভারত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আসন্ন নিউজিল্যান্ড সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিতে যাচ্ছে ভারত। তাদের অনুপস্থিতিতে এই সিরিজে দলকে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল, এমনটাই বলছে সংবাদ সংস্থা এএনআই।

আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। এরপরই তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে ভারত সফরে আসবে নিউজিল্যান্ড। ১৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

এদিকে টানা ম্যাচ খেলার ধকল কাটিয়ে উঠতেই এই সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিচ্ছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এদিকে টি-টোয়েন্টি সিরিজে রাহুলের নেতৃত্ব দেয়ার জোরালো সম্ভাবনা থাকলেও টেস্টে ভারতের নেতৃত্বে দেখা যেতে পারে বিরাট কোহলিকেই। বিসিসিআইয়ের এক সূত্রের বরাত দিয়ে এএনআই জানিয়েছে, ‘ সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম প্রয়োজন। এটা কোনো গোপন বিষয় না যে, রাহুল টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য। সে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছে এটা প্রায় নিশ্চিত।’

ভারত-নিউজিল্যান্ড সিরিজে ক্রিকেট ভক্তদের জন্য সুখবর দিতে যাচ্ছে বিসিসিআই। বিসিসিআইয়ের সেই সূত্র এএনআইকে জানিয়েছে, ‘মাঠে দর্শক থাকবে কিন্তু পূর্ণসংখ্যক নয়। স্থানীয় কতৃপক্ষের সঙ্গে এটা নিয়ে কাজ করব এবং পরিকল্পনা করব।’