শটগান নিয়ে নির্বাচনী প্রচারণায় বিএনপি চেয়ারম্যান প্রার্থী

টেবিলে রাখা শটগান, পেছনে আনারস প্রতীকের পোস্টার, এমনই দৃশ্য দেখা গেল নরসিংদীর সদর উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচারণায়। গতকাল সোমবার (২২ নভেম্বর) রাতে এমন একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঘটনাটি নজরপুর ইউনিয়নের দিলারপুর বাজারে ইউনিয়ন বিএনপির সভাপতি ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জালাল উদ্দিন সরকারের নির্বাচনী ক্যাম্পের। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. সাইফুল হক স্বপন।

এই বিষয়ে জানতে চাইলে বিএনপি প্রার্থী জালাল উদ্দিন সরকার বলেন, এটা আমার লাইসেন্স করা শটগান। কেউ চাইলে লাইসেন্স দেখতে পারেন। আমি রাতের বেলা কোথাও গেলে নিরাপত্তার স্বার্থে শটগানটি সাথে নিয়ে ঘুরি। গতকাল সন্ধ্যায় দিলারপুর বাজারে আমার নির্বাচনী ক্যাম্প উদ্বোধন ছিল, সেখানে বাইরের লোকও ছিল, তাই শটগান নিয়ে গিয়েছিলাম।

নির্বাচনের সময় সকল বৈধ অস্ত্র থানায় জমা রাখা হয় আপনি জমা দেননি কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের বিষয়। এটা তারা বুঝবেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম স্বপন বলেন, বিএনপির আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জালাল প্রকাশ্যে এই অস্ত্রের মহড়া দেয়ায় পুরো এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আমি নিজেও আতঙ্কিত। নির্বাচনে তার পরাজয় নিশ্চিত জেনে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করতেই তার এই অস্ত্রের মহড়া। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বলেন, বিষয়টি আমার নজরে আসেনি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।