শুধুমাত্র পাকিস্তান বা আফগানিস্তানই ইংল্যান্ডকে হারাতে পারেঃ পিটারসেন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের ঝড় বইয়ে দিচ্ছে গ্রুপ ১ এর ইংল্যান্ড ও গ্রুপ ২ এর পাকিস্তান। টানা চার জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ইংল্যান্ড ও পাকিস্তান। ইংল্যান্ড বিশ্বকাপ মিশন শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে অল আউট করার লজ্জা দিয়ে, ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। একে একে বাংলাদেশ ও অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে পরাজিত করে এবং শ্রীলঙ্কাকে ২৬ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত কে ১০ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। এরপর নিউজিল্যান্ড ও আফগানিস্তানকে ৫ উইকেট পরাজিত করে তারা। গতকাল (২ অক্টোবর) নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে উড়তে থাকা পাকিস্তান।

এদিকে ইংল্যান্ড ও পাকিস্তান শিরোপার সবচেয়ে বড় দাবীদার হয়ে দাঁড়িয়েছে। এনিয়ে ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটার কেভিন পিটারসেন মনে করছেন যে শুধুমাত্র পাকিস্তান ও আফগানিস্তানই ইংল্যান্ডকে হারাতে পারে।

এদিকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক পিটারসেন এক টুইট বার্তায় লিখেছেন, ‘এই টি-টোয়েন্টি বিশ্বকাপে শুধুমাত্র পাকিস্তান বা আফগানিস্তানই ইংল্যান্ডকে হারাতে পারে।’

কিন্তু এর জন্য কিছু শর্তও জুড়ে দেন পিটারসেন। তার মতে উভয় দলকেই ইংল্যান্ডকে হারাতে হলে শারজাহতে ব্যবহৃত পিচে মুখোমুখি হতে হবে। অন্যথায় তারা সুযোগ পাবে না। তিনি বলেন, ‘অন্য যেকোন জায়গায় খেললে শুধু ইংল্যান্ডকে ট্রফি হস্তান্তর করুন।’