সরকারের আহ্বানেও সাড়া দিচ্ছে না পরিবহন মালিকরা, রবিবার পর্যন্ত চলবে পরিবহন ধর্মঘট

এবার সরকার ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানালেও তাতে সাড়া দিচ্ছেন না পরিবহন মালিক ও শ্রমিকরা। ডিজেল ও কেরোসিনের বর্ধিত দাম প্রত্যাহারের দাবি আদায় না হলে চলমান পরিবহন ধর্মঘট আগামী রবিবার (৭ নভেম্বর) পর্যন্ত চলবে বলে জানিয়েছে বাস মালিক সমিতি।

এদিকে সরকার ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানালেও তাতে সাড়া দিচ্ছেন না পরিবহন মালিক ও শ্রমিকরা। তাদের পক্ষ থেকে জানানো হয়, রবিবারের আগে ধর্মঘট প্রত্যাহারের সম্ভাবনা নেই।

এদিকে গণপরিবহন ধর্মঘটের কারণে বাস বন্ধ থাকায় রাজধানীতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন চাকরি ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীরা। আজ শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে রাজধানীর ইডেন ও ঢাকা কলেজসহ বিভিন্ন কেন্দ্রে একযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীরা জানান, কেন্দ্রে আসতে ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের। যেনতেনভাবে আসলেও কীভাবে বাড়ি ফিরবেন তা নিয়েও শঙ্কায় এখনও অনেকেই।

এছাড়া সারাদিন বেশ কয়েকটি চাকরির নিয়োগ পরীক্ষাও রয়েছে। সারাদেশ থেকে পরীক্ষার্থীরা ঢাকায় এলেও পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো ও বাড়ি ফেরা নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন তারা।