সাকিব-ভিসেকে হটিয়ে আইসিসির সেরা ক্রিকেটার আসিফ

এবার আইসিসির অক্টোবর সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার তালিকায় মনোনয়ন পেয়েছিলেন সাকিব আল হাসান, আসিফ আলী ও ডেভিড ভিসে। সাকিব ও ভিসেকে হটিয়ে আইসিসির অক্টোবর সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আসিফ।

এর আগে গত অক্টোবরে দুটি বিধ্বংসী ইনিংস খেলেন পাকিস্তানের ফিনিশার আসিফ। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে ২৭* এবং আফগানিস্তানের বিপক্ষে ৭ বলে ২৫* রানের অসাধারণ দুটি ইনিংস খেলেন তিনি।

চলতি আসরে আফগানিস্তানের বিপক্ষে এক ওভারে তাঁর চারটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানো বিশ্ব মহলে অনেক প্রশংসা কুঁড়িয়ে নিয়েছে। এই অসাধারণ দুটি ইনিংসের কারণে অক্টোবরের মাস সেরা ক্রিকেটার নির্বাচিত হন আসিফ।

এদিকে আইসিসির ভোটিং একাডেমীর সদস্য ইরফান পাঠান এই ব্যাপারে বলেন, ‘পরাজয়ের মুখ থেকে দলকে জেতাতে সাহায্য করা সত্যিই দারুণ। আসিফ আলী সত্যিই দারুণ। সে একটি নয়, দুটি অসাধারণ ইনিংস খেলেছে।’

এ সময় সাকিব-ভিসে নির্বাচিত না হওয়ার কারণ হিসেবে ইরফান পাঠান বলেন, ‘যদিও আসিফ বাকি দুই ক্রিকেটারের চাইতে কম রান করেছে। কিন্তু চাপের মুহূর্তে সে দুটি জয় ছিনিয়ে নিয়েছে, এটাই পার্থক্য গড়ে দিয়েছে।’