সাব্বিরের বিরুদ্ধে সাকিবের অভিযোগ নয়, পদত্যাগের কারণ ভিন্ন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশের ক্রিকেট বোর্ডে চলছে পরিবর্তনের জোয়ার। এর মাঝেই হঠাৎ ক্রিকেটপাড়ায় গুঞ্জন শুরু হয় যে, জাতীয় দলের টিম ম্যানেজার সাব্বির খান পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে নাকি লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। সেই অভিযোগ গ্রহণ করে বিসিবি সাব্বির খানকে পদত্যাগের নির্দেশ দিয়েছে বলেও কিছু মিডিয়া দাবি করে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যে কয়জন নিবেদিতপ্রাণ ব্যক্তি আছেন, তাদের অন্যতম হলেন সাব্বির খান। তার বিরুদ্ধে কেউ বিশৃঙ্খলার অভিযোগ করবে- এটা রীতিমতো অবিশ্বাস্য। কিছু মিডিয়া বলছে, বিশ্বকাপ ব্যর্থতার জন্য নাকি সাব্বির খান দায়ী।

সাব্বির খান নিজেও অবাক হয়েছেন এ ধরনের প্রচারণায়। খোঁজ নিয়ে জানা গেছে, আসলে সাকিব এমন কোনো অভিযোগই করেননি। সাকিব কেন, কোনো ক্রিকেটার বা বিসিবির কেউ সাব্বিরের বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি।

এবারের বিশ্বকাপে সাব্বির টিম ম্যনেজারও ছিলেন না। তার দায়িত্ব ছিল টিম অপারেশন্স ও লিজেস্টিক্স ম্যানেজারের। তাহলে সাব্বির পদত্যাগ করলেন কেন? বিশ্বকাপ থেকে ফিরেই সাব্বির পদত্যাগপত্র দিয়েছেন। এখন এক মাসের নোটিশ পিরিয়ড চলছে।

এদিকে বিসিবি বারবার অনুরোধ করছে, সাব্বির যাতে চাকরি না ছাড়েন। কিন্তু সাব্বির এখন কাজের চাপ নিতে পারছেন না। তিনি লম্বা সময়ের জন্য বিশ্রাম চান এবং নিজেকে সময় দিতে চান। এক্ষেত্রে বিসিবি তাকে তিন মাসের ছুটিও দিতে চেয়েছিল। রাজি হননি সাব্বির।