সিশেলসের বিপক্ষেও জিততে পারলো না বাংলাদেশ

শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আটাশি মিনিট পর্যন্ত লিড ধরে রেখেও বুধবার (১০ নভেম্বর) সিশেলসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ ইব্রাহিম।

ম্যাচের ১৬তম মিনিটে টুটুল হোসেনের পাস থেকে বল পেয়ে কোণাকুণি শটে গোল করেন বাংলাদেশের ইব্রাহিম। ১-০ গোলের এই লিড জামাল ভূঁইয়ারা ধরে রাখেন ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগ পর্যন্তও। তবে শেষ পর্যন্ত জয় বঞ্চিতই হতে হয় মারিও লেমেসের শিষ্যদের। ৮৮তম মিনিটে ওয়ারেন বেলির পাস থেকে বল পেয়ে বাংলাদেশের জালে লক্ষ্যভেদ করেন ব্রেন্ডন লাব্রোজ।

দু’দলের এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মঙ্গলবার। প্রবল বর্ষণ আর বৈরী আবহাওয়ার কারণে ম্যাচটি পিছিয়ে যায়। শুরুতে আসরের উদ্বোধনী ম্যাচটি ৮ নভেম্বর মাঠে গড়ানোর কথা ছিল। এদিকে, এই ম্যাচ দিয়ে জাতীয় দলের কোচ হিসেবে অভিষেক হয়েছে মারিও লেমোসের।

প্রথম অ্যাসাইনম্যান্ট তাই ম্যাচের আগে ফুটবলারদের নিয়ে অনুশীলনে বেশ সিরিয়াস ছিলেন পর্তুগিজ এই কোচ। তার ফল পেয়েও যেন হাতছাড়া হয়ে গেল সিশেলসের বিপক্ষে ম্যাচে। যদিও কাগজে-কলমে কিংবা শক্তিমত্তার বিচারে সেশেলসের চেয়ে এগিয়েছিল বাংলাদেশ। র‌্যাংকিংয়ে লাল-সবুজরা ১৮৭তম স্থানে থাকলেও ভারত মহাসাগরে অবস্থিত দ্বীপ দেশটির অবস্থান ১৯৯তম স্থানে।