সুরক্ষা বলয় ভেঙে মাঠে ঢুকে রোহিতকে প্রণাম ভক্তের

ভারত ক্রিকেট পাগলদের দেশ। প্রিয় তারকার একটু কাছে যেতে জীবন পর্যন্ত বাজি রাখেন অনেক ভক্ত। যেমনটা দেখা গেল গতকালের ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টিতে। ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়কত্ব বিরাট কোহলি ছেড়ে দেওয়ার পর, সেই সিংহাসনে বসেছেন রোহিত শর্মা। নেতৃত্ব পেয়েই তিনি সিরিজ নিশ্চিত করে ফেলেছেন। গতকালের ওই ম্যাচেই ঘটল অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। সুরক্ষা আর নিরাপত্তা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়লেন এক দর্শক।

অধিনায়ক এবং ক্রিকেটার হিসেবে রোহিতের বিশ্বজোড়া সুনাম আছে। ঠাণ্ডা মাথার ক্যাপ্টেন্সিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে পাঁচবার আইপিএল জিতিয়েছেন। তাই তার ভক্তসংখ্যা বিরাট কোহলির চেয়ে কম নয়। রাঁঁচির ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শুক্রবার তেমনই একজন দর্শক মাঠের মধ্যে ঢুকে পড়েন এবং রোহিতের প্রতি তার সম্মান প্রদর্শন করেন। যদিও ম্যাচটি কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আয়োজন করা হচ্ছে। সেই বলয়ে কীভাবে দর্শক ঢুকে পড়ল তা নিয়ে তদন্তও হচ্ছে।

সেই দর্শক মাঠে ঢোকার সাথে সাথেই নিরাপত্তারক্ষীরা ছুটে আসেন। তার আগেই সেই দর্শক রোহিতের সামনে গিয়ে মাটিতে শুয়ে পড়ে তাকে ষষ্টাঙ্গে প্রণাম করেন। যদিও তিনি রোহিতকে স্পর্শ করেননি। এরপর নিরাপত্তাকর্মীরা সেই দর্শককে মাঠের বাইরে নিয়ে যায়। গতকালের ম্যাচে ৭ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করেছে ভারত। রোহিত শর্মা আর লোকেশ রাহুলের ১১৭ রানের ওপেনিং জুটিই জয়ের ভিত গড়ে দেয়। রোহিত ৫৫ আর রাহুল ৬৫ রান করেন।