সু-সজ্জিত নীল মসজিদে মুগ্ধ মিথিলা

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেত্রী বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে মিথিলা অন্যতম। এই পর্যন্ত ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় এসেছেন বহুবার।

নতুন খবর হচ্ছে, আপাতদৃষ্টিতে ভেতরের অংশটি সুরম্য অট্টালিকা। তাতে শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন কারুকাজ। সু-সজ্জিত এই শৈল্পিক নির্মাণ দেখে যে কারো মন জুড়িয়ে যাবে। দৃষ্টিনন্দন এই স্থাপত্যে দাঁড়িয়ে সেলফিবন্দি হয়েছেন রাফিয়াথ রশীদ মিথিলা। এ অভিনেত্রী তার ইনস্টাগ্রামে বেশ কিছু ছবি পোস্ট করেছেন তার মধ্যে অন্যতম এটি।

ছবিটিতে দেখা যায়—মিথিলার মাথায় হিজাব। চোখে চশমা। ঠোঁটে হালকা লিপস্টিক। তার পেছনে অনেক দর্শনার্থী। মুগ্ধতা প্রকাশ করে ক্যাপশনে মিথিলা লিখেন, ‘হায়া সোফিয়া ও নীল মসজিদ দেখে মুগ্ধ।’

নীল মসজিদ তুরস্কের ঐতিহাসিক স্থাপনা। সুলতান আহমেদ (দ্বিতীয় সুলতান) যুদ্ধে পরাজিত হওয়ার পর এটি নির্মাণ করেছিলেন। নির্মাণের ৪০০ বছর পরও এখনো সৌন্দর্যের আলো ছড়াচ্ছে এটি। আর সেটি দেখতেই গিয়েছিলেন মিথিলা।

মূলত কিছুদিন আগে পেশাগত কাজে আফ্রিকার দেশ সিয়েরা লিওনে গিয়েছিলেন মিথিলা। সেখানে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছেন। সেখান থেকেই তুরস্কে গিয়েছেন। তারই ফাঁকে নিজের জন্য সময় বের করে তুরস্কের ইস্তাম্বুলে দর্শনীয় স্থাপনা ঘুরে দেখছেন। পাশাপাশি স্থানীয় খাবার চেকে দেখতেও ভুল করছেন তিনি। আর সেই অভিজ্ঞতা কিছুটা হলেও তার ভক্তদের সঙ্গে শেয়ার করলেন এই অভিনেত্রী।