স্কটল্যান্ড অধিনায়কের চাওয়া পূরণ করে ড্রেসিংরুমে কোহলি, ভাসছেন প্রসংশায়

গতকাল ম্যাচ শুরুর একদিন আগে সাংবাদিক সম্মেলনে এসেই বিরাট কোহলির কাছে একটা আবেদন করেছিলেন স্কটিশ অধিনায়ক কাইল কোয়েতজার। ম্যাচ তাদের ড্রেসিংরুমে আসার আমন্ত্রন জানিয়েছিলেন। ক্রিকেট মাঠে আরও বহুদূর চলতে তাঁর পরামর্শ পেতে চেয়েছিলেন। সেই আশা পূর্ণ করলেন ভারত অধিনায়ক।

এদিন স্কটিশদের উড়িয়ে দিয়ে ৬.২ ওভারে ম্যাচ জিতে নিয়েছে ভারত। জয়ের আনন্দ তো রয়েছেই। সেইসঙ্গে ক্রিকেটার হয়ে আরেক ক্রিকেটারের ডাকে সাড়া দেওয়ার দায়িত্বজ্ঞানও দেখালেন বিরাট কোহলি। আর এমন মানবিক আচরণে ভাসছেন প্রসংশায়।

এদিকে ম্যাচ শেষে স্কটল্যান্ডের ড্রেসিংরুমে যান বিরাট কোহলি। সেখানেই স্কটিশ ক্রিকেটারদের সঙ্গে বেশকিছুক্ষণ সময়ও কাটান তিনি। নানান বিষয় নিয়ে আলোচনা যেমন হয়, তেমন ক্রিকেটীয় বিষয়ে নানান পরামর্শও তারা পেলেন বিরাটের থেকে। আর তাতেই আপ্লুত স্কটিশ ক্রিকেটাররা।

এর আগে স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েতজার বলেন, বিরাট কোহলি বলুন বা কেন উইলিয়ামসন বা রশিদ খান, তারা ক্রিকেটের অসাধারণ অ্যাম্বাসডর। আমরা চাই আমাদের ছেলেরা তাদের সঙ্গে কথা বলুক। এটাই শেখার সেরা রাস্তা।

এ সময় তিনি আরও বলেন ‘টসের সময় বিরাটের পাশে দাঁড়ানোটাই আমার কাছে বিশেষ মুহূর্ত হবে। সে যেভাবে রান করে শেখার মতো। কেন উইলিয়ামসনের সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছি। কিন্তু বিরাটের সঙ্গে এখনও সে সুযোগ পাইনি। আমরা জানি বিরাটদের সঙ্গে খেলাটা অত্যন্ত কঠিন চ্যালেঞ্জ। কিন্তু নিজেদের সেরাটাই উজাড় করে দেব। আমরা চাইব ম্যাচের পর কোহলিকে ড্রেসিংরুমে পেতে।’