স্টেডিয়ামে উড়লো পাকিস্তানি পতাকা, প্রতিবাদ জানিয়ে হলো গান

বাংলাদেশ-পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা। খেলা মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, দেশমাতৃকার গানের জন্য ব্যান্ড অবসকিওর বরাবরই প্রশংসিত। একটানা দেশের গান উপহার দিয়েছে দলটি। করোনা পরিস্থিতির গণ্ডি পেরিয়ে ফের প্রতিবাদী এর সদস্যরা।

এবারের বিষয় সাম্প্রতিক ঘটনা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান টি-২০ ম্যাচে দর্শক গ্যালারিতে দেখা গেছে পাকিস্তানি পতাকার আস্ফালন! স্বাধীন বাংলার মাটিতে কারও মুখে বাংলা হরফে লেখা ‘পাকিস্তান জিন্দাবাদ’!

এটাই বিদ্ধ করেছে ব্যান্ডের সদস্যদের। তাই প্রকাশ করছে প্রতিবাদী গান ‘কণ্ঠ তোলো’।

এই প্রসঙ্গে অবসকিওর ব্যান্ডের মুখ্য সাইদ হাসান টিপু বললেন, ‘‘বাঙালির কাছে গর্বের লাল-সবুজ পতাকা। অথচ নিজের দেশের মাটিতে দাঁড়িয়ে যারা ‘পেয়ারে পাকিস্তান’ নামে গলা ফাটাচ্ছেন, একাধিক টেলিভিশন ও ডিজিটাল মিডিয়ায় সাক্ষাৎকারে পাকিস্তানকে সমর্থন জানিয়েছেন অনেকে। সহ্য করা যায়? আমাদের বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া জরুরি ছিল। কিন্তু করোনার কারণে আমাদের নিয়মিত অনুশীলনও বন্ধ। আমাদের ব্যান্ডের অন্যতম গীতিকার অমিত গোস্বামীকে বলতেই দ্রুত তিনি গান লিখে পাঠিয়ে দিলেন। এই গানে বিজয়ের মাসের আগেই জনমানুষের কাছে বার্তাটা পৌঁছাক এটাই চেয়েছি।’’

গানটি সুর-সংগীত করেছেন টিপু ও ব্যান্ড অবসকিওর। গানটি ব্যান্ডের ইউটিউব চ্যানেলে আজ (২৬ নভেম্বর) সন্ধ্যায় অবমুক্ত হবে।