স্ত্রীকে ফিরে পেতে গাছে গাছে ফেস্টুন টাঙালেন স্বামী

আল্লাহ তাআলা বলেন, ‘হে মানব সমাজ! তোমরা তোমাদের পালনকর্তাকে ভয় কর, যিনি তোমাদেরকে এক ব্যক্তি থেকে সৃষ্টি করেছেন এবং যিনি তার থেকে তার সঙ্গীনীকে (স্ত্রী) সৃষ্টি করেছেন; আর (পৃথিবীতে) বিস্তার করেছেন তাদের দু’জন থেকে অগণিত পুরুষ ও নারী।

নতুন খবর হচ্ছে, নরসিংদী সদর উপজেলার মানিক রোড এলাকার গাছে গাছে স্বামী-স্ত্রীর ছবিসহ একটি ফেস্টুন ঝুলছে যেখানে লেখা আছে, ‘ও সুমিরে তোমায় ছাড়া ভালো লাগে না। তুমি যে আমারই, শুধু যে আমারই চিরদিন কাছে থাক না। ইতি তোমার স্বামী মজিবর রহমান।’

প্রিয় স্ত্রীকে ফিরে পেতে এমনি এক ঘটনা ঘটিয়েছেন মজিবর রহমান নামে এক স্বামী। পেশায় ইজিবাইক চালক। একমাত্র বৃদ্ধা মাকে নিয়ে বসবাস করেন নরসিংদী শহরের নাগরিয়াকান্দি এলাকায়। বাবা জয়নাল গাজী মারা গেছেন প্রায় ২০ বছর আগে। ইজিবাইক চালিয়ে সংসার চালান তিনি।

জানা গেছে, কয়েক বছর আগে রায়পুরা উপজেলার কামারটক এলাকার নজরুল ইসলামের বড় মেয়ে সুমি বেগমের সঙ্গে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে তার। পরে তাদের বিয়ে হয়। মজিবর তার নিজ বাড়িতেই স্ত্রী ও একমাত্র বৃদ্ধা মাকে নিয়ে থাকেন।

এদিকে প্রায় দেড় মাস আগে ইজিবাইক চালিয়ে বাড়ি ফিরে মজিবর দেখেন তার স্ত্রী বাড়িতে নেই। পরদিন শ্বশুরবাড়ি গিয়ে স্ত্রীকে আনতে চাইলে বাধা দেন শাশুড়ি লিলি বেগম। এ সময় মজিবর জানতে পারেন পরিবারের বড় হওয়ায় সুমিকে শিবপুর উপজেলার বিসিক আমতলার একটি গার্মেন্টে চাকরি দিয়েছেন তার মা।

পরে স্ত্রী না আসায় মজিবর একপ্রকার পাগলপ্রায় হয়ে পড়েছেন। তিনি স্ত্রীকে ফিরে পেতে বিভিন্ন স্থানে বেশ কিছু বিলবোর্ড টাঙিয়েছেন।

মজিবর রহমান বলেন, প্রেম করে বিয়ে করি। প্রায় ৩ বছর ধরে সংসার করছি। প্রথমে জানতাম সুমির বাবা-মা কেউ নেই। বিয়ের ৬ মাস পরে জানতে পারি, তার বাবা-মা আছে