হবু মেয়ের জামাইয়ের ওপর অসন্তুষ্ট শ্বশুর আফ্রিদি

শহিদ আফ্রিদি ছিলেন তারকা অল-রাউন্ডার। আর তার হবু মেয়ের জামাই শাহিন শাহ আফ্রিদি বাইশ গজে গতির ঝড় তোলেন। গত মার্চে শহিদ আফ্রিদির বড় মেয়ের সঙ্গে শাহিন আফ্রিদির বিয়ে ঠিক হয়ে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে ত্রাস সৃষ্টি করেছিলেন আফ্রিদি। কিন্তু দ্বিতীয় সেমিফাইনালে তার ওভারেই তিন ছক্কা মেরেই অস্ট্রেলিয়াকে ফাইনালে তোলেন ম্যথু ওয়েড।

সেদিন ওই তিন ছক্কার আগের বলেই শাহিনের বলে ওয়েডের ক্যাচ হাতছাড়া করেন পাকিস্তানের আরেক পেসার হাসান আলী। এটা শাহীনের জন্য দুর্ভাগ্য ছাড়া আর কিছুই নয়।

তারপরও সোজা কথা বলে অভ্যস্ত শহিদ আফ্রিদি নিজের মেয়ে জামাইয়ের তিন ছক্কা খাওয়া মানতে পারছেন না। কোনো অজুহাতেই তিনি তিন ছক্কাকে বৈধতা দিতে রাজি নন। তবে পরাজয়ের দুঃখ ভুলে গিয়ে মেয়ে জামাইকে ওই সেমিফাইনাল থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছেন আফ্রিদি।

এদিকে ‘সামা টিভি’কে আফ্রিদি বলেন, ‘শাহিনের একটি বিষয়ে আমি অসন্তুষ্ট। হাসান ক্যাচ ছেড়েছে ঠিক আছে, কিন্তু তার মানে এই নয় যে সে টানা তিন ছক্কা হজম করবে। শাহিনের বলে অনেক গতি আছে। বুদ্ধিমত্তা দিয়ে বোলিং করা উচিত ছিল।’

‘ক্যাচ ছাড়ার পর অফ স্টাম্পের বাইরে গতিময় ইয়র্কার দিতে পারত। সে এভাবে মার খাওয়ার মতো বোলার নয়। টুর্নামেন্টজুড়েই সে দারুণ ছিল। নতুন বলে তার বোলিং দেখে ওয়াসিম আকরাম ও মোহাম্মদ আমিরকে মনে পড়েছে। আশা করি সে এটা থেকে শিখবে ও জীবনের ক্ষেত্রে তা কাজে লাগাবে।’