হরভজনের বিশ্বকাপ একাদশে নেই বাবর, ভারতের ২ জন

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে বাবর অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আইসিসি ঘোষিত টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক বাবর আজম। আসরের অন্যতম সেরা পারফর্মারও পাকিস্তানের অধিনায়ক। যদিও নিজের পছন্দের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশে বাবরকে রাখেননি হরভজন সিং।

এবারের আসরে ছয় ইনিংসে ৩০৩ রান করেছেন বাবর। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তাঁর নেতৃত্বে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অনবদ্য খেলেছে পাকিস্তান।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে বাদ পড়ার আগে সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের পাঁচটিই জিতেছে তারা। এমন পারফরম্যান্সেও হরভজনের মন ভরাতে পারেননি বাবর।

নিজের পছন্দের একাদশে কেন উইলিয়ামসনকে অধিনায়ক হিসেবে রেখেছেন হরভজন। একাদশে বাবরকে না রাখলেও চিরপ্রতিদ্বন্দ্বী দলের মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী ও শাহিন শাহ আফ্রিদিকে ঠিকই রেখেছেন ভারতের বিশ্বকাপজয়ী এই স্পিনার।

সেমিফাইনালে না উঠতে পারলেও ভারতের দুই ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও জসপ্রিত বুমরাহকে নিজ একাদশে রেখেছেন হরভজন। নিজের একাদশ নিয়ে হরভজন বলেন, ‘আমি আমার পুরো দল পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচন করেছি।”

হরভজনের পছন্দের বিশ্বকাপ একাদশ: ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), জস বাটলার, এইডেন মার্করাম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসিফ আলী, রবীন্দ্র জাদেজা, শাহিন শাহ আফ্রিদি, জসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট ও রশিদ খান (দ্বাদশ ব্যক্তি)।