হারলেও পাকিস্তান দলকে প্রশংসায় ভাসালেন টেন্ডুলকার

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে টেন্ডুলকার অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের পুরো আসর জুড়ে ভালো খেলা পাকিস্তান বিদায় নিয়েছে এবারের আসর থেকে। অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হারের পরও প্রশংসা ও সান্ত্বনায় ভাসছে বাবর আজমের দল। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান দলকে সান্ত্বনা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তার মতে, পুরো টুর্নামেন্ট ভালো খেলেছে দল। সেই সাথে কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার অসাধারণ ম্যাচ খেলার জন্য সাধুবাদ জানিয়েছেন বাবর আজমের দলকে।

বিশ্বকাপের এবারের আসরে সবকটি ম্যাচ জিতেই সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। তবে ম্যাচ শেষে বাবর আজম জানিয়েছেন, যেভাবে তার দল খেলেছে তাতে তিনি সন্তুষ্ট। শুধু তাই নয়, হারের পর ড্রেসিংরুমে সতীর্থদের সাথে কথা বলেছেন তিনি। পরবর্তী চ্যালেঞ্জের জন্য নিজেদের প্রস্তুত করার আহ্বানও জানান বাবর।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, আমি জানি সবাই অত্যন্ত ভেঙে পড়েছে। কিন্তু আমাদের এই হার থেকে শিখতে হবে। আমি চাই না হারের জন্য কেউ কাউকে দোষারোপ করুক। আমি চাই না আমাদের এই একতা ভেঙে যাক। হ্যাঁ, আমরা হেরেছি। আর এটা মেনে নিয়েই পরবর্তী ম্যাচগুলোতে যেন একই ভুল না হয় সেই বিষয়ে খেয়াল রাখতে হবে।

শুধু বাবর আজমই নন, দলের পারফরমেন্স নিয়ে খুশি হেড কোচ সাকলায়েন মুশতাক। তিনি বলেন, পুরো টুর্নামেন্টে তোমরা ভালো খেলেছো। তবে এই হার যেন তোমাদের আলাদা করে না দেয়। হার এবং জিত খেলায় থাকবেই, তবে ভুল থেকে শুধুই শিক্ষা নিতে হবে।