হাসান আলীর এক ভুলে ফাইনালে যাওয়ার স্বপ্ন শেষ পাকিস্তানের

অস্ট্রেলিয়া-পাকিস্তান এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কি দূর্দান্ত শুরুই না করেছিল পাকিস্তান। সুপার টুয়েলভে নিজেদের ৫ ম্যাচেই অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছিল তারা। কিন্তু সেখানেই থামতে হলো তাদেরকে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল পাকিস্তান।

অস্ট্রেলিয়ার এই জয়ের জন্য অজিরা ধন্যবাদ দিতেই পারে পাকিস্তানি পেসার হাসান আলিকে। তার এক ভুলেই যেনো পুরো ম্যাচের দৃশ্যপট পালে যায়। পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ব্যাট করতে থাকা অস্ট্রেলিয়া দলের জয়ের জন্য শেষ ১০ বলে প্রয়োজন ছিল ২০ রান। এমন সময় ম্যাথু ওয়েটের ব্যাট থেকে হাওয়ায় ভেসে বল সরাসরি চলে যায় পাকিস্তানের ফিল্ডার হাসান আলির হাতে। কিন্তু ক্যাচটি হাত থেকে ফসকে যায় হাসান আলীর। সেই বলে ক্যাচ মিস থেকে ২ রান আদায় করে নেন ম্যাথু ওয়েড।

শাহীন শাহ আফ্রিদির বলে জীবন পেয়েই যেনো অগ্নিমূর্তী ধারণ করেন ম্যাথু ওয়েড। পরবর্তী ৩ বলে ৩টি ছক্কা হাকিয়ে ১ ওভঅর হাতে থাকতেই অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌছে দেন তিনি। মাত্র ১৭ বলে ৪১ রান করে অপরাজিত থেকে যান ওয়েড। অন্যদিকে ৩১ বলে ৪০ রান করে অপরাজিত ছিলেন স্টোনিস।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করে ২০ ওভার শেষে ১৭৬ রানের সংগ্রহ দাড় করায় পাকিস্তান। জয়ের জন্য অস্ট্রেলিয়ার টার্গেট ছিল ১৭৭ রান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান এসেছিল মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। ৬৭ রান করে আউট হয়ে রিজওয়ান ফেরার পরে ব্যাট হাতে ঝড় তুলেন ফখর জামান। ৩২ বলে ৫৫ রানের ঝড়ো একটি ইনিংস খেলে দলকে এনে দেন লড়াকু এক সংগ্রহ। এছাড়া বাবর আজমের ব্যাট থেকে আসে ৩৯ রান।