১৮ বছরের ক্যারিয়ারে প্রথম নো-বল হাফিজের

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে হাফিজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টান টান উত্তেজনার সেমিফাইনাল ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের হেরে যাওয়ার ম্যাচে এক দুর্ভাগ্যজনক প্রথমের জন্ম দিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ৷

সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের পাঁচটিই জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান৷ অস্ট্রেলিয়ার বিপক্ষের সেমিফাইনাল ম্যাচেও বাবর আজমদেরই এগিয়ে রেখেছিলেন ক্রিকেট বিশ্লেষকরা৷ কিন্তু, ম্যাথু ওয়েড ঝড়ে উড়ে যায় পাকিস্তানের ফাইনাল খেলার স্বপ্ন৷ আর সেই ম্যাচে নিজের ক্যারিয়ারে প্রথমবারের মত নো-বল করে বসেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ।

আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের জার্সি গায়ে ১৮ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার৷ দীর্ঘ এই আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩ হাজার ৬১ টি বল করেছেন মোহাম্মদ হাফিজ । বিস্ময়করভাবে এই সময়ে একবারও নো-বল করেননি এই অফ-স্পিনার ৷ অবশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষের সেমিফাইনালে অস্বস্তিকর এক উপায়ে সেই রেকর্ড হারালেন তিনি।

ঘটনাটা অস্ট্রেলিয়া ইনিংসের অষ্টম ওভারের। পাকিস্তানের হয়ে সেই ওভারে বল করতে আসেন মোহাম্মদ হাফিজ। সেই ওভারের একটি বল হাফিজের হাত ফস্কে বেরিয়ে যায়। দুবার বাউন্স খেয়ে সেই বল পৌঁছায় ডেভিড ওয়ার্নারের কাছে।

অনেকটা এগিয়ে এসে সেই বলটিতে ছক্কা হাঁকিয়ে বসেন অজি এই ব্যাটার। আর সেই সুবাদে বলটিকে নো-বল হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হন আম্পায়ার। সেই সাথে ২১৭৫ ওভার ধরে নিয়ন্ত্রিত বোলিং করার রেকর্ডটি হারিয়ে বসেন মোহাম্মদ হাফিজ৷