পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া

পাকিস্তান- অস্ট্রেলিয়া খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর স্থগিত করার পর শঙ্কার কালো মেঘ নেমে এসেছিল পাকিস্তানের ক্রিকেট আকাশে। তবে সেই শঙ্কার মেঘ খুব দ্রুতই কেটে যাচ্ছে। যার ফলস্বরূপ আগামী বছর পাকিস্তান সফরে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়া।

ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে অজিরা খেলবে পূর্ণাঙ্গ সিরিজ, অর্থাৎ তিন ফরম্যাটেই। ইতোমধ্যে সিরিজের সূচিও চূড়ান্ত হয়েছে। ১৯৯৮ সালের পর এবারই প্রথম পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সোমবার (৮ নভেম্বর) অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের সূচি প্রকাশ করেছে। ঘোষিত সূচি অনুযায়ী, দুই দলের লড়াই মাঠে গড়াবে টেস্ট সিরিজ দিয়ে। অজিরা স্বাগতিক জাতীয় দলের বিপক্ষে খেলবে তিনটি করে টেস্ট ও ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি।

৩ মার্চ করাচিতে শুরু হবে প্রথম টেস্ট। পরের দুটি টেস্ট রাওয়ালপিন্ডি ও লাহোরে, যে দুটি ম্যাচ শুরু হবে ১২ ও ২১ মার্চ। মার্চের শেষেই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ।

২৯ ও ৩১ মার্চ এবং ২ এপ্রিল তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে শেষ টেস্টের ভেন্যু লাহোরে। সেখানে অনুষ্ঠিত হবে একমাত্র টি-টোয়েন্টিও, যা মাঠে গড়াবে ৫ এপ্রিল।