মুক্তিযোদ্ধাদের ভাতা ৫০ হাজার টাকা করার দাবি জানালেন এমপি একরামুল

মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা থেকে ৫০ হাজার করার দাবি জানিয়েছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একরামুল করিম চৌধুরী।

একরামুল করিম চৌধুরী বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। আমি প্রতি বছর ১৬ ডিসেম্বর সকাল থেকে অপেক্ষা করি কখন বাবাদের সঙ্গে দেখা হবে। সকল বাবাকে একসঙ্গে দেখতে পেরে আমার খুব ভালো লাগছে।

বর্তমানে মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা দেওয়া হয়, যা খুব কম হয়ে যায়। আজকে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে কেবল মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করেছেন বলে। আমি চাই মুক্তিযোদ্ধাদের একটি সম্মানজনক ভাতা দেওয়া হোক। তাই মুক্তিযোদ্ধাদের ভাতা ৫০ হাজার টাকা করার দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের আর কোথাও না হোক নোয়াখালীর সকল মুক্তিযোদ্ধাদের ইতিহাস নিয়ে একটি ম্যাগাজিন বের করা দরকার। যেন প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত এই তথ্য ভান্ডার থেকে জানতে পারে কোন মুক্তিযোদ্ধা কোথায় যুদ্ধ করেছেন। এই বই বানাতে যত টাকা প্রয়োজন আমি দিব।