মঞ্চে না দেখে আসাদকে ডেকে পাঠালেন প্রধানমন্ত্রী

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ মঞ্চে জায়গা না পেয়ে সড়কে বসে প্রধানমন্ত্রীর ভাষণ শোনেন। বক্তব্য শেষে আসাদকে মঞ্চে না দেখে খোঁজ নেন শেখ হাসিনা। পরে বক্তৃতা শেষে তার সঙ্গে কথা বলেন তিনি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঞ্চে আমন্ত্রণ না পেয়ে বাইরে দাঁড়িয়ে ভাষণ শুনছিলেন আসাদুজ্জামান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভা মঞ্চে ওঠার পর নেতাদের কাছে আসাদুজ্জামান আসাদের খোঁজ করেন এবং নেতাদের মাধ্যমে আসাদকে মঞ্চে ডেকে পাঠান। মোবাইলে এই তথ্য পেয়ে মঞ্চে যান আসাদ। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে আসাদ দেখা করেন তার সঙ্গে। এ সময় প্রধানমন্ত্রী আসাদের সঙ্গে কিছুক্ষণ কথা বলে মঞ্চ থেকে নেমে যান।

মঞ্চে ডেকে কথা বলার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আসাদ। প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানো তার একটি ছবি ফেসবুকে পোস্ট করে আসাদুজ্জামান লিখেছেন, ‘কৃতজ্ঞতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আপা। তবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলতে চাননি আসাদ। কী কথা বলেছেন প্রধানমন্ত্রী তা-ও বলতে চাননি। জানতে চাইলে আসাদ বলেন, ‘আমাকে আপা মঞ্চে না দেখতে পেয়ে ডেকে নিয়েছেন। এ জন্য আমি আপার কাছে কৃতজ্ঞ।’

এ ব্যাপারে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম বাবুল বলেন, সে (আসাদুজ্জামান আসাদ) মঞ্চে ছিল। হঠাৎ কেউ মঞ্চে উঠতে পারে না। এসএসএফের বিভিন্ন দিকনির্দেশনা থাকায় পাস ছাড়া কেউ উঠতে পারবে না। আর প্রধানমন্ত্রী জনসভা মঞ্চে ওঠার এক ঘণ্টা আগে অন্যদের মঞ্চে ওঠা বন্ধ করে দেওয়া হয়।