আগামী বিশ্বকাপে খেলতে পারবে না আর্জেন্টিনা

মাত্র তিনবারই এমন লজ্জায় পড়েছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। ১৯৭৭, ১৯৮৫ আর ২০১৩। আরও একবার আলবিসেলেস্তে যুবারা ব্যর্থ হলো। এবারও বাদ পড়লো লাতিন আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ড থেকেই। আজ শনিবার কলম্বিয়ার কাছে হেরে টুর্নামেন্টের ‘এ’ গ্রুপ থেকে পাঁচ দলের মধ্যে চতুর্থ হয়েছে আর্জেন্টিনা।

এখন তাদের পেছনে কেবল আছে পেরু। এই দলটিকেই হারাতে পেরেছে আলবিসেলেস্তেরা। অন্যদিকে হেরেছে প্যারাগুয়ে, ব্রাজিল আর সবশেষ কলম্বিয়ার কাছেও। আর্জেন্টিনার এই ব্যর্থতা তাদের ছিটকে দিয়েছে যুব বিশ্বকাপ থেকেও।

আগামী মে মাসে ইন্দোনেশিয়ায় বসবে এই আসর। তাতে খেলতে হলে লাতিন দলগুলোর মধ্যে সেরা চারে থাকতে হবে। আর্জেন্টাইনদের এখন আর সেই সম্ভাবনা নেই। শুধু তাই নয়, ২০২৩ সান্তিয়াগো প্যান আমেরিকান গেমস থেকেও ছিটকে পড়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। সেখানে লাতিন আমেরিকার সেরা তিন দল খেলবে।

এখন আর্জেন্টিনার সামনে একটিই বড় আসর লক্ষ্য হতে পারে। ২০২৪ সালে প্যারিস অলিম্পিক গেমস। সেখানেও সুযোগ না পেলে আর্জেন্টিনার ভবিষ্যৎ অন্ধকার হয়ে যেতে পারে। এই যুব দল থেকেই যে বেরিয়ে আসবে আগামীর মেসি-ডি মারিয়ারা। সূত্র: টিওআইসি স্পোর্টস