দায়িত্ব ছাড়লেন হাথুরুসিংহে, তবে কি আসছেন বাংলাদেশে?

রাসেল ডমিঙ্গোর উত্তরসূরি হিসেবে কাউকে এখনও নিয়োগ দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহেই এগিয়ে। তার সঙ্গে কথাবার্তা চলছে বলে শোনা গেছে। তবে এখনও কোনো কিছু চূড়ান্ত নয়। সবশেষ নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ হিসেবে তার দায়িত্ব ছাড়ায় প্রশ্ন উঠছে, তাহলে কি বাংলাদেশে আসছেন তিনি?

ব্লুজের সঙ্গে দুই মেয়াদে কাজ করেছেন শ্রীলঙ্কার সঙ্গে ২৬ টেস্ট খেলা হাথুরুসিংহে। ২০১১-১৪ পর্যন্ত ছিলেন। এরপর ২০২০ মৌসুমে যোগ দেন। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কারও কোচ ছিলেন তিনি।

গত কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল আবার বাংলাদেশের দায়িত্ব নিতে পারেন হাথুরুসিংহে। তবে নিশ্চিত করে কেউই বলছিলেন না। গতকাল সিলেটে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও হাথুরুসিংহের প্রসঙ্গটি এড়িয়ে যান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। তবে অস্ট্রেলিয়ায় চাকরি ছাড়ায় পরিষ্কার আভাসই দিচ্ছে, দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নিতে যাচ্ছেন শ্রীলঙ্কান এ কোচ।

ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের এলিট মেল ক্রিকেটের প্রধান মাইকেল ক্লিঞ্জার হাথুরুসিংহেকে শুভ কামনা জানিয়েছেন, ‘ক্রিকেট নিউ সাউথ ওয়েলস ও সিডনি থান্ডারের সঙ্গে গত দুটি বছর চমৎকার অবদান রেখেছেন চন্ডি। তাকে চলে যেতে দেখে আমরা দুঃখিত। কিন্তু আমরা বুঝি তার আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের প্রবল স্পৃহার কথা এবং তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভ কামনা।’

অস্ট্রেলিয়ার জাতীয় দলের সাবেক ক্রিকেটার ক্যামেরন হোয়াইট বাকি ঘরোয়া মৌসুমের জন্য নিউ সাউথ ওয়েলসের ব্যাটিং কোচ নির্বাচিত হয়েছেন। সিডনি সিক্সার্সের বিবিএল শেষে যোগ দেবেন তিনি।