বিপিএলে সেঞ্চুরি করতে চান এনামুল

চলমান বিপিএলের এবারের আসরে প্রথম থেকেই বরিশালের সেরা একাদশে সুযোগ পেলেও নিজেকে সেভাবে মিলে ধরতে পারছিলেন না এনামুল হক বিজয়। অবশেষে সাত ম্যাচ পর অষ্টম ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পেরেছেন তিনি। ৫০ বলে ছয়টি চার এবং ছয়টি ছক্কার সাহায্যে ৭৫ দানের ইনিংস খেলেন তিনি।

যদিও একটি সময় সেঞ্চুরির কাছে ছিলেন এনামুল হক বিজয়। কিন্তু চট্টগ্রামের বোলার মৃত্যুঞ্জয়ের একটি বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে এই ম্যাচে বিজয় সেঞ্চুরি করা কোন পরিকল্পনা ছিল কিনা গতকাল সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন করা হয় এনামুল হক বিজয়কে।

জবাবে তিনি বলেন, “আমি ওয়ানডেতে সেঞ্চুরির জন্য নামি, এটা সত্যি। টেস্টে সেঞ্চুরির জন্য নামি, এটাও সত্যি। টি-টোয়েন্টিতেও নামি, কিন্তু সবসময় আসলে দলের পরিস্থিতি ওরকম থাকে না। ওয়ানডে-টেস্টে অবশ্যই সেঞ্চুরির জন্য নামি। টি-টোয়েন্টিতে রান অনেক কম হয়, বিহাইন্ড দ্য সিনে থাকে না সেঞ্চুরি। একেক সময় একেক পরিস্থিতি আসে সামনে…।”

তিনি আরও বলেন, “আমাদের পরিকল্পনায় তো একটু ১৯-২০ আছেই। পরিকল্পনা ছিল মৃত্যুঞ্জয় ভালো বল করেছে দুই ওভার। আরেক ওভারে এসেছে মিডল অব দ্য টাইমে, অবশ্যই ওকে আমার দেখে খেলা দরকার ছিল। তাহলে হয়তো পরের ওভারে যে আসতো…। কত রান করতে পারতাম এটা গুরুত্বপূর্ণ ছিল না, কিন্তু শেষ করে আসতে পারতাম। অবশ্যই আপনার যে প্রশ্ন, এটা আমি মাথায় রাখবো। পরে যদি এমন সুযোগ আসে, চেষ্টা করবো শেষ করে আসার।”