বিপিএল খেলার মাঝেই পাকিস্তানের মন্ত্রী হলেন ওয়াহাব রিয়াজ

চলমান বিপিএল খেলছেন, আর এরই মাঝে হয়ে গেলেন নিজ দেশের একটি প্রদেশের ক্রীড়ামন্ত্রী। এমনই ঘটেছে খুলনার পাকিস্তানী পেসার ওয়াহাব রিয়াজের ক্ষেত্রে। পাকিস্তানের এই পেসার পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এর প্রতিক্রিয়ায় ওয়াহাব রিয়াজ জানিয়েছেন, এক্ষেত্রে মাশরাফী তার প্রেরণা। মন্ত্রীত্বের পাশাপাশি চালিয়ে যেতে চান ক্রিকেটও।

গতকাল বৃহস্পতিবার ২৬ জানুয়ারি রাতে নতুন এক পরিচয় যুক্ত হয় ক্রিকেটার ওয়াহাব রিয়াজের সাথে; তিনি এখন পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রী। মুখ্যমন্ত্রী মহসিন নকভি ১১ জনের যে তত্ত্বাবধায়ক মন্ত্রিসভার ঘোষণা দিয়েছেন, তার একজন এই বাঁহাতি পেসার। তাকে মনে করিয়ে দেয়া হলো, মাশরাফী বিন মোর্ত্তজা কিন্তু এমপি হয়েও দাপট দেখাচ্ছেন মাঠে।

ওয়াহাব বললেন, ‘আমিও ক্রিকেট খেলবো। মাশরাফীর মতো।’ হয়তো বিপিএলের মাঝপথেই দায়িত্ব নিতে যাবেন তিনি। কেমন লাগছে মন্ত্রী ওয়াহাবের; এমন প্রশ্নের জবাবে বাঁহাতি এই পেসার বলেন, আল্লাহ সব পরিকল্পনা করেন। তিনি সব ঠিক করেন। এটা আমার জন্য সম্মানের। একই সাথে দেশের সেবা করার সুযোগ পেয়েছি। আমি বিশ্বাস করি, সবার চাওয়াই এরকম হওয়া উচিত।

এদিকে ৩৭ বছর বয়সী ওয়াহাবের কাছে জানতে চাওয়া হয়, বাংলাদেশের কোন তরুণকে তার মনে ধরেছে। ওয়াহাব রিয়াজ বলেন, নাহিদ রানা আমাদের দলে আছে। তরুণ পেসার। নিশ্চিতভাবেই ও বাংলাদেশের জন্য সম্পদ হবে।