২৬০ কোটি ব্যয়ে নির্মিত ‘পাঠান’ ৪ দিনেই আয় ৫০০ কোটির বেশি

চলতি মাসের গত ২৫ জানুয়ারি বিশ্বের ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘পাঠান’। এই ছবির মাধ্যমে পাঁচ বছর পর পাঠান হয়ে পর্দায় এসে বক্স অফিসে ঝড় তুলেছেন কিং খান। মুক্তির প্রথম দুই দিনেই ’পাটান’ সংগ্রহ করেছে ২২০ কোটি রুপি। আর চতুর্থ দিনে গিয়ে সিনেমাটি ৫০০ কোটি রুপির ক্লাব ছাড়িয়েছে। এদিকে বলিউড রিভিউ ডটকমের তথ্য অনুসারে, মুক্তির চতুর্থ দিনে শুধু ভারতে পাঠান আয় করেছে ৫৫ কোটি রুপি।

আর এ পর্যন্ত ভারতে সিনেমাটির মোট আয় ২২১ কোটি ৭৫ লাখ রুপি। চতুর্থ দিনে গিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৪১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৩৯ কোটি ৯১ লাখ টাকার বেশি)। অন্যদিকে বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা এক টুইটে জানিয়েছেন, চার দিনে শুধু ভারতে পাঠান আয় করেছে ২০০ কোটি রুপি। চার দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৪০০ কোটি রুপি।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল পিঙ্কভিলার প্রতিবেদন; চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষকরা ধারণা করছে, ‘পাঠান’ সর্বকালের সেরা উপার্জনকারী সিনেমা হিসাবে আবির্ভূত হবে। মাত্র পাঁচ দিনের মধ্যেই শাহরুখ খানের সবচেয়ে বেশি আয় করা সিনেমা হবে ‘পাঠান’। এদিকে ২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা।

ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। এই সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় অভিনয় করেছেন। আর প্রধান খলনায়কের ভূমিকায় রয়েছেন জন আব্রাহামকে। এতে সালমান খান রয়েছেন অতিথি চরিত্রে। অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ।