৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএল খেলার জন্য পিসিবি’র সঙ্গে আলোচনা করবে পাকিস্তানি ক্রিকেটাররা

চলতি বিপিএলে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত খেলার জন্য ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা শুরু করেছে পাকিস্তানি ক্রিকেটাররা। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ। এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে দেশে ফিরে যেতে বলা হয়েছে সকল পাকিস্তানি ক্রিকেটারদের।

এ নিয়ে গতকাল বুধবার পিসিবির পক্ষ থেকে একটি চিঠিও পাঠানো হয়েছে বিসিবির কাছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে দুই ফেব্রুয়ারির মধ্যে যেন তাদের সকল ক্রিকেটারদেরকে ছেড়ে দেয় বিসিবি। তবে সেখানে একটি শর্তও দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদি কোনো ক্রিকেটার তার নিজের ফ্রাঞ্চাইজির সঙ্গে সমঝোতা করে আরও কিছুদিন বিপিএল খেলতে চায়, তাহলে সে ক্ষেত্রে অনুমতি দেবে পিসিবি। এই সুবিধাটা নিতে যাচ্ছে বিপিএলের দলগুলি।

এদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেছেন, “ফ্র্যাঞ্জাইজি ২ ফেব্রুয়ারির মধ্যে ক্রিকেটারদের ফেরত চেয়েছে। তবে ক্রিকেটাররা ৮ ফেব্রুয়ারি পর্যন্ত এখানে থাকার চেষ্টা করছেন। ক্রিকেটারদের বোর্ডের সঙ্গে আলোচনা করতে বলা ছাড়া আমাদের হাতে তেমন কিছু নেই। ক্রিকেটাররাও বলছেন, তারা কিছুদিন বেশি খেলার জন্য বোর্ডকে বোঝানোর চেষ্টা করবেন।”

চলতি বিপিএলের পাকিস্তানি ক্রিকেটার-

ঢাকা ডমিনেটরস: শান মাসুদ, আহমেদ শেহজাদ, সালমান ইরশাদ।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: উসমান খান, খাজা নাফে।
ফরচুন বরিশাল: ইফতিখার আহমেদ, মোহাম্মদ ওয়াসিম, হায়দার আলী।
খুলনা টাইগার্স: ওয়াহাব রিয়াজ, আজম খান, আমাদ বাট।

সিলেট স্ট্রাইকার্স: মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, ইমাদ ওয়াসিম।
কুমিল্লা ভিক্টোরিয়ানস: মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী, খুশদিল শাহ, আবরার আহমেদ, নাসিম শাহ।
রংপুর রাইডার্স: শোয়েব মালিক, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ।