আদানির কোম্পানি থেকে পদত্যাগ করলেন বরিস জনসনের ভাই

ভারতের ধনকুবের গৌতম আদানির সম্পৃক্ত কোম্পানি থেকে পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের ভাই লর্ড জো জনসন (৫১)। যুক্তরাজ্যভিত্তিক একটি বিনিয়োগ সংস্থা আদানি এন্টারপ্রাইজ ফলো-অন পাবলিক অফার (এফপিও) এর সঙ্গে ছিলেন তিনি। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে এমনটা জানা যায়।

ইউকে কোম্পানিজ হাউস রেকর্ডসের বরাত দিয়ে ‘দ্য ফাইন্যান্সিয়াল টাইমস’-এর এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত বছরের জুনে ইলারা ক্যাপিটালের পরিচালক হিসেবে যোগদান করেন লর্ড জনসন। গত বুধবার এ পদ থেকে ইস্তফা দেন। এদিন ফলোঅন পাবলিক অফার তুলে নেয় আদানি গ্রুপ। ইলারা সাধারণত নিজেদের ভারতীয় করপোরেটদের জন্য ক্যাপিটাল মার্কেট বিজনেস রাইজিং ফান্ড হিসেবে পরিচয় দেয়।

পদত্যাগের পর লর্ড জনসন জানান, তিনি কোম্পানির ভালো অবস্থান সম্পর্কে নিশ্চিত করেছেন এবং নিজের কর্মদক্ষতা সম্পর্কে দুর্বলতার কারণে পদত্যাগ করেন। তিনি বলেন, আমি যুক্তরাজ্য-ভারত বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কগুলোতে অবদান রাখার আশায় গত জুন মাসে লন্ডনভিত্তিক ভারতীয় বিনিয়োগ সংস্থা ইলারা ক্যাপিটালের বোর্ডে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যোগদান করি। আমি যুক্তরাজ্য ও ভারতের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ কার্যক্রমে অবদান রাখার জন্য কোম্পানিটিতে দীর্ঘদিন ধরে কাজ করেছি এবং সহযোগিতা করেছি।