কনে জানেই না ঘরে আগুনে পুড়ে মারা গেছেন মা’সহ ১৪ জন

এবার মেয়ের বিয়ে। তাই সাজগোজ করে ঘর থেকে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বাবা-মা। কিন্তু মেয়ের বিয়ের দিনই আগুনে পুড়ে মারা গেলেন কনের মা। এদিন কনের মাসহ পরিবারের পাঁচ সদস্য আগুনে পুড়ে মারা যান। টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ঝাড়খণ্ডের ধানবাদে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে ১৪ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে ওই কনের পরিবারের ৫ জনও রয়েছে।

জানা গেছে, গত মঙ্গলবার ৩১ জানুয়ারি ধানবাদের জোড়াপাঠকের আশিরওয়াড টাওয়ারের চার তলায় থাকতেন কনে স্বাতীর পরিবার। এদিন সন্ধ্যায় ওই ভবনে আগুন লাগে। বাসা থেকে প্রায় এক কিলোমিটার দূরে বিয়ের অনুষ্ঠানস্থলে বিকেলেই চলে যান স্বাতী। তার বাবা সুবোধ লাল, মা এবং অন্যরা তখনও ফ্ল্যাটেই ছিলেন।

তারা বিয়ের অনুষ্ঠানস্থলে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন। এসময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে দ্বিতীয় তলায় আগুন লাগে। স্বাতীর বাবা বেঁচে গেলেও তার মা ও দাদা-দাদি এবং আরও দু’জন ওই আগুনে পুড়ে মারা যান। বিয়ের অনুষ্ঠানের সময় পরিবারের লোকজনের বিষয়ে জিজ্ঞাসা করেন স্বাতী।

এদিকে সুবোধের একজন বন্ধু মনোজ কুমার সাহু বলেন, স্বাতী তখনই কিছু জানানো হয়নি। পরে তার বাবাকে বিয়ের অনুষ্ঠানস্থলে নিয়ে যাওয়া হয়। কিন্তু তিনি কোনো আচারে অংশ নিতে পারেননি। পরিবারের অন্য সদস্যরা আচার পালন করেন।