তুরস্কে ক্ষতিগ্রস্তদের জন্য শীতবস্ত্র পাঠালো আস-সুন্নাহ

ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক। এখানো চলছে উদ্ধার কাজ। এদিকে তুর্কি নাগরিকদের পাশে দাঁড়াচ্ছে বিশিষ্ট ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহর পরিচালনাধীন আস-সুন্নাহ ফাউন্ডেশন। আজ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য শীতবস্ত্র পাঠিয়েছে ফাউন্ডেশনটি। সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকাস্থ তুরস্কের দূতাবাসে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহসহ দূতাবাসের দায়িত্বশীল কর্মকর্তারা।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, তুরস্কের ভূমিকম্পদুর্গত মানুষের জন্য ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডের মাইনাস টেন ডিগ্রিতে ব্যবহার উপযোগী ২৪৭২টি জ্যাকেট হস্তান্তর করা হয়েছে। এসব ত্রাণসামগ্রী কার্গো বিমানযোগে সরাসরি তুরস্কের দুর্গত এলাকায় পৌঁছানো হবে। আল্লাহর ইচ্ছায় পর্যায়ক্রমে দূতাবাসের চাহিদা অনুযায়ী আরো ত্রাণসামগ্রী পৌঁছানো হবে বলে জানানো হয়। এদিকে আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগের সম্পাদক আবুল কাসেম আদিল জানান, আস-সুন্নাহ ফাউন্ডেশন তুর্কি দূতাবাসের চাহিদা অনুসারে তুরস্কে পাঠানোর জন্য এরই মধ্যে তিন হাজার প্যাডিং জ্যাকেট ক্রয় করেছে। ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পাঁচ থেকে ছয় হাজার প্যাডিং জ্যাকেট পাঠানোর পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, শিক্ষা, দাওয়াহ ও সেবা বিষয়ে কাজ করার প্রত্যয় নিয়ে ২০১৮ সালে যাত্রা শুরু করে আস-সুন্নাহ ফাউন্ডেশন। সংস্থাটির চেয়ারম্যান জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। ইতোমধ্যে সংস্থাটি বন্যাসহ বিভিন্ন দুর্যোগ কবলিত এলাকায় ত্রাণ সহায়তার মাধ্যমে ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়েছে।