নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল পিকনিকের বাস, আহত ৩০

আজ সকালে মেহেরপুরের গাংনীতে পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে পড়লে নারী ও শিশুসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ রবিবার ৫ ফেব্রুয়ারি সকালে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের তেরাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, দ্রুতগতিতে চলার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে উল্টে পড়লে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত ১২ জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে আহত বাসযাত্রী দেলোয়ার হোসেন জানান, মেহেরপুর সদর উপজেলার রাজনগর গ্রাম থেকে নারী, পুরুষ আর শিশু মিলে মোট ৩৭ জন যাত্রী নিয়ে হাসান পরিবহন নামের একটি বাস নাটোরে পিকনিকের উদ্দেশ্যে রওনা দেয়। বাসটি দ্রুতগতিতে তেরাইল ডিগ্রি কলেজের কাছে পৌঁছুলে নিয়ন্ত্রণ হারায়। এসময় বাসটি সড়কের পাশে উল্টে পড়ে। বাসের ভেতর থাকা যাত্রীরা বাসের মধ্যে আটকে ছিলেন। বামন্দী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় তাদেরকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

বামন্দী ফায়ার সার্ভিসের টিম লিডার ইছহাক আলী জানান, আহতরদের মধ্যে গুরুতর অবস্থায় রাজনগর গ্রামের একই পরিবারের চারজনসহ ১২ জনকে ভর্তি করা হয়। এরা হচ্ছেন দেলোয়ার হোসেন (৩৫), তার স্ত্রী খাজিরন্নেছা (৩০), মেয়ে সুমাইয়া (১০) ও সুমাহা (৫), একই গ্রামের জুঁই খাতুন (৭), জোবাইয়া (৪) লিমা খাতুন (২৯), পলি খাতুন (৪০) ও তার ছেলে সম্রাট (১৮), চামেলী খাতুন (৩০) মুক্তি খাতুন (২৯) এবং সুরমান আলী (৪০)।

তিনি আরও জানান, বাস উল্টে যাত্রীরা বাসের ভেতর আটকে পড়েছিলেন। বাসযাত্রীদের বেশিরভাগ আহত হয়েছেন। বাস ফেলে পালিয়ে গেছে চালক ও হেলপার। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার আব্দুল্লাহ আল মারুফ জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

এ বিষয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বাসটি থানা হেফাজতে নেওয়া হচ্ছে। বাসের চালক ও হেলপারকে ধরার চেষ্টা করছে পুলিশ।