বিপিএলে অভিষেক হলো আমেরিকান ক্রিকেটারের

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএর) অভিষেক হয়ে গেল যুক্তরাষ্ট জাতীয় দলের ক্রিকেটার অ্যারন জোন্সের। গতকাল শনিবার মিরপুর শেরেবাংলায় দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে রংপুর রাইডার্স একাদশে জায়গা পেয়েছেন তিনি। ইতিমধ্যে শেষ চার নিশ্চিত করে ফেলেছে রংপুর রাইডার্স।

ক্যারিবিয়ান বংশোদ্ভূত অ্যারন জোন্সের জন্ম ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে। সেখানেই তার ক্রিকেটে হাতেখড়ি। বার্বাডোজের হয়ে সুপার ফিফটি টুর্নামেন্টে তার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। নিয়মিত খেলছেন রংপুর রাইডার্সের যুক্তরাষ্ট্রের পার্টনার আটলান্টা ফায়ার্সে।

এদিকে ২৮ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটার এখন আমেরিকান ক্রিকেটের অন্যতম বড় নাম। গত ২০১৯ সালে পাপুয়া নিউগিনির বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। একই বছর আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক।

ওয়ানডেতে ৩৩ ম্যাচে এক সেঞ্চুরি আট ফিফটিতে তার সংগ্রহ ১২০৮ রান। গড় ৪০.২৬। সর্বোচ্চ ৮৭ বলে ১২৩*। গত বছর স্কটল্যান্ডের বিপক্ষে তিনি ক্যারিয়ারের এই প্রথম সেঞ্চুরি করেন। টি-টোয়েন্টিতে ১৯ ম্যাচের ১৭ ইনিংসে এক ফিফটিতে ২৮৯ রান। স্ট্রাইকরেট ১০৫.০৯ আর গড় ২৬.২৭। সর্বোচ্চ ৫০।