বিশ্বকাপজয়ী মেসির জার্সি উপহার পেলেন মোদি

এবার এনার্জি উইকে যোগ দিতে ভারত সফরে এসেছেন আর্জেন্টিনার সরকারি বিদ্যুৎ সংস্থার প্রেসিডেন্ট পাবলো গঞ্জালেজ। গতকাল সোমবার তার সঙ্গে দেখা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এ সময় প্রধানমন্ত্রীর হাতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির জার্সি তুলে দেন পাবলো। এমন উপহার পেয়ে খুশি হয়েছেন প্রধানমন্ত্রীও।

এদিকে পাবলোর সঙ্গে ভারত সফরে এসেছিলেন আর্জেন্টিনার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড্যানিয়েল ফিলমাস। গতকাল সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে তার বৈঠক হয়। এই বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন ড্যানিয়েল।

সেখানে পরমাণু বিদ্যুৎ, মহাকাশ বিজ্ঞান, ডিজিট্যাল প্রযুক্তি, প্রতিরক্ষা, জৈবপ্রযুক্তি নিয়ে আলোচনা হয়েছে। তবে এই বৈঠকের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, জয়শঙ্করকেও মেসির সই করা জার্সি উপহার দিয়েছেন আর্জেন্টিনার মন্ত্রী।

এদিন বৈঠকের পর টুইটে জয়শঙ্কর লিখেছেন, ‘আর্জেন্টিনার বিজ্ঞান প্রযুক্তি এবং উদ্ভাবন মন্ত্রী ড্যানিয়েল ফিলমাসের সঙ্গে বৈঠক করে বেশ আনন্দ পেলাম। এই বৈঠকে বিভিন্ন বিষয় যেমন পরমাণু বিদ্যুৎ, মহাকাশ বিজ্ঞান, ডিজিট্যাল প্রযুক্তি, প্রতিরক্ষা ও জৈবপ্রযুক্তি সংক্রান্ত সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে। আমরা বাণিজ্য, বিনিয়োগ এবং পারস্পরিক সহযোগিতা নিয়েও আলোচনা করেছি।’