সংসদে পাঠানের প্রশংসা করলেন মোদি

সংসদের পাঠান ছবি নিয়ে এবার প্রশংসা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংসদে মোদি বলেন, “আগে অনেকেই মনে করত যে পতাকার জন্য কাশ্মীরে আতঙ্ক সৃষ্টি হবে, শান্তি বিঘ্নিত হবে। কিন্তু এখন সেখানকার মানুষই পতাকাযাত্রায় অংশগ্রহণ করে। পাঠান প্রসঙ্গে মোদি বলেন, ‘এই সময়ে আরো একটা ভালো বিষয় ঘটেছে, যা কেউ সেভাবে নজর দেয়নি। সেটি হলো, বহু দশক পর শ্রীনগরে কোনো সিনেমা হলে হাউজফুল শো যাচ্ছে।’

গত ৩২ বছর পর এই প্রথম কোনো বলিউড সিনেমার শো হাউজফুল হয়েছে উপত্যকায়। শত প্রতিকূলতা সত্ত্বেও ‘পাঠান’ আবারও উপত্যকার মানুষকে প্রেক্ষাগৃহে ফেরাচ্ছে, যা ভারতের প্রধানমন্ত্রী মোদিকেও সন্তুষ্ট করেছে। মোদির এমন বক্তব্যের পর উচ্ছ্বাস প্রকাশ করছেন শাহরুখের ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও মোদির বক্তব্যটি ঝড়ের গতিতে শেয়ার করছেন শাহরুখ খানের ভক্ত-অনুরাগীরা।

দীর্ঘ চার বছরের অধিক সময় পর যশরাজ ফিল্মসের স্পাই থ্রিলার ‘পাঠান’ দিয়ে পর্দায় ফিরেছেন শাহরুখ খান। সিনেমাটি মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড করে যাচ্ছে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ হিন্দি চলচ্চিত্র হিসেবে ভারতের বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়ে এখন শীর্ষস্থানে অবস্থান করছে। বিশ্বব্যাপী ৯০০ কোটি রুপির বেশি আয় করে নিয়েছে পাঠান। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া ও আশুতোষ রানা। ২৫ জানুয়ারি মুক্তি পায় পাঠান।