নামাজের রুকুতে গিয়ে ঢলে পড়লেন আব্দুল জব্বার

ময়মনসিংহের নান্দাইলে মসজিদে নামাজরত অবস্থায় আ. জব্বার (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ মার্চ) জোহরের নামাজের সময় উপজেলার আচাঁরগাও ইউনিয়নের ধরগাঁও উকুন্দিপাড়া গ্রামের আল আকসা জামে মসজিদে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল জব্বার ওই এলাকার মৃত আইয়ুব আলীর ছেলে। আচাঁরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আব্দুল জব্বার নিয়মিত মসজিদে গিয়ে নামাজ পড়তেন। তিনি খুব ভাল মানুষ ছিলেন। ঘটনার দিন বুধবার যোহরের নামাজের জন্য মসজিদে যান। সুন্নাত নামাজ আদায় করে ফরজ নামাজের জন্য ইমামের পিছনে জামাতে অংশগ্রহণ করেন। ফরজ নামাজের দ্বিতীয় রাকাতের রুকু করতে গিয়ে ঢলে পড়েন। তৎক্ষণাৎ মসজিদের কয়েকজন মুসুল্লি তাকে মসজিদ থেকে বের করে মাথায় পানি ঢেলে দ্রুত কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আব্দুল জব্বারকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাগ্নে মোজাম্মেল হক বলেন, তিনি দীর্ঘদিন যাবত উচ্চ-রক্তচাপসহ শারীরিক জটিলতায় ভুগছিলেন। তবে তিনি স্বাভাবিক চলাচলে সক্ষম ছিলেন। যোহরের নামাজ পড়তে গিয়ে ফরজ নামাজের দ্বিতীয় রাকাতে রুকুতে গিয়ে ঢলে পরে মারা গেছেন।