আস-সুন্নাহ স্কিল ডেভলপমেন্টের প্রশিক্ষণ পেলেন ৪২ ইমাম, মুয়াজ্জিন ও আলেম

বিশিষ্ট দাঈ ও ইসলামিক আলোচক শায়খ আহমাদুল্লাহ প্রতিষ্ঠিত আস-সুন্নাহ ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান আস-সুন্নাহ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউটের প্রথম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে গতকাল শুক্রবার (১৭ মার্চ)।

ইমাম, মুয়াজ্জিন ও আলেমদের দক্ষতা বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রতিষ্ঠিত এই ইনস্টিটিউট থেকে অফিস ম্যানেজমেন্ট ও অ্যাকাউন্টিংয়ের ওপর প্রশিক্ষণ নিয়েছেন ৪২ জন শিক্ষার্থী। প্রত্যেকে কওমি মাদরাসা থেকে তাকমিল অথবা আলিয়া মাদরাসা থেকে ফাজিল-কামিল সম্পন্ন করা তরুণ আলেম।

শায়খ আহমাদুল্লাহ শনিবার (১৮ মার্চ) রাতে তার ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেছেন, বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে সকলে ছিলেন দারুণ উজ্জীবিত। কারণ, আস-সুন্নাহ ফাউন্ডেশন তাদের উন্নত প্রশিক্ষণই শুধু দেয়নি, প্রত্যেকের জন্য স্মার্ট বেতনের চাকরিরও ব্যবস্থা করে দিয়েছে। অ্যাকাউন্ট অফিসার হিসেবে একজনের বিদেশ গমনও চূড়ান্ত।

তিনি লিখেছেন- প্রথম মাসের স্যালারি পাওয়ার পর তাদেরকে সমবেত করা হয়েছিল ফাউন্ডেশন পরিচালিত মাদরাসাতুস সুন্নাহ ক্যাম্পাস চত্বরে। এ কারণে তাদের উত্তেজনার পারদ ছিল উর্ধ্বমুখী।

মসজিদ মাদরাসার বাইরে করপোরেট হাউসের চাকরিতেও যে আলেমগণ সাফল্যের সাক্ষর রাখতে পারেন, তার নজির দেখালেন এই নবীন আলেমগণ।

শায়খ আহমাদুল্লাহ বলেন, বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কর্মমুখর আলেমদের সাথে আলাপন এবং তাদের সুখস্মৃতির সাথী হতে পেরে আমি নিজেও আনন্দিত এবং গর্বিত। আস-সুন্নাহ স্কিল ডেভলপমেন্টের এই কর্মধারা অব্যাহত থাকবে বলে জানান বিশিষ্ট এই দাঈ।