ক্যান্সার আক্রান্ত ব্যক্তির জন্য ১৮ ঘণ্টায় ৮ লাখ টাকা তুললেন তাসরিফ

তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়। ‘কুঁড়েঘর’ গানের দলের মাধ্যমে তিনি পরিচিতি পেয়েছেন। গান তো বটেই, এর চেয়েও অনেক বেশি জনপ্রিয় তার মানবিক কাজের জন্য। তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যার ঘটনায়। সেসময় বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সে সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তাসরিফ। এরপরেও নানা মানবিক কাজে অংশ নিতে দেখা গেছে তাকে। এবার আরও একটি মানবিক কাজ করে ভক্ত-অনুরাগী, শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় ভাসছেন তিনি।

এবারো ক্যানসার আক্রান্ত এক ব্যক্তির জন্য ফেসবুক লাইভের মাধ্যমে ১৮ ঘন্টায় ৮ লাখ টাকা তুলেছেন তাসরিফ। ক্যানসার আক্রান্ত ওই ব্যক্তি নাম সুমন ভক্ত। তার বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে। সোমবার (১৩ মার্চ) এক ফেসবুক লাইভে সুমনের ক্যানসার ও চিকিৎসা সংক্রান্ত বিস্তারিত তুলে ধরে তার জন্য দেশবাসীর কাছে আর্থিক সহায়তা চান তাসরিফ। তার চিকিৎসায় আপাতত দরকার ৮ লাখ টাকা।

মাত্র ১৮ ঘন্টার ব্যবধানে সেই টাকা উঠেছে গেছে বলে জানিয়েছে তাসরিফ। মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে ক্যানসার আক্রান্ত সুমনের পরিবারের সঙ্গে ফেসবুকে একটি পোস্ট করে তাসরিখ লেখেন, ‘মাত্র ১৮ ঘন্টায় সুমন ভাইয়ের লিম্ফোমা ক্যান্সার চিকিৎসার জন্য ৮ লাখ টাকা আমরা সংগ্রহ করতে সক্ষম হয়েছি, আলহামদুলিল্লাহ। মহান আল্লাহর দরবারে অনেক অনেক শুকরিয়া। আপনাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা জানবেন।’ তিনি আরও লেখেন, ‘জ্বি! আমরা বারবার একত্রিত হয়ে এটাই প্রমাণ করে দেখিয়েছি যে- আমরা চাইলেই সম্ভব।’

উল্লেখ্য, সম্প্রতি ফেসিয়াল প্যারালাইসিসে আক্রান্ত হয়েছেন তাসরিফ। গত ৫ মার্চ এক ফেসবুক স্ট্যাটাসে এখবর নিজেই জানিয়েছেন তিনি। চিকিৎসা চলছে তার।