ক্ষমতায় যাওয়া নয়, বিএনপির লক্ষ্য শেখ হাসিনাকে হটানো : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতায় যাওয়া নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটানোই বিএনপির লক্ষ্য। তিনি বলেন, বিএনপির আন্দোলন যত গর্জে, বাস্তবে তত বর্ষে না। নিঃশব্দ মানববন্ধন করছে তারা। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। এমন কী কমে গেছে তাদের নিজেদের নেতাকর্মীদের অংশগ্রহণও। আজ সোমবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, এখন সর্বশেষ আমি যতটুকু জানি যতটুকু বুঝি রাজনীতি, বিএনপির এখন লক্ষ্যই হচ্ছে একটা, সেটা হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতার মঞ্চ থেকে হটানো। তারা ক্ষমতায় যাবে এ নিয়ে তাদের মাথাব্যথা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রকাশ্যে আলোচনায় বিশ্বাসী। বিএনপিকে নির্বাচনে আনতে কোনো ব্যাকডোর আলোচনা হচ্ছে না। ওবায়দুল কাদের বলেন, প্রয়োজনে মির্জা ফখরুল ইসলামকে সরাসরি ফোন করা হবে। তবে এখন পর্যন্ত আলোচনার কোনো প্রয়োজন ও পরিস্থিতি নেই।

বিএনপির আন্দোলন মানে আগুন সন্ত্রাস উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জনগণের জানমাল রক্ষায় ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগকে মাঠে থাকতেই হবে। বিএনপির নেতাকর্মীরা কথা বললেই সরকার মামলা দেয়, তাদের এমন অভিযোগের কোনো প্রমাণ নেই।

এ সময় দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, সারা বিশ্বে পণ্যের দাম বেড়েছে। সরকার বেশি দামে পণ্য কিনে কমদামে বিক্রি করছে। এরপরও পণ্যের দাম বেশি। পরিস্থিতি সামাল দিতে সরকার যথাযথ ব্যবস্থা নিচ্ছে।