প্রশিক্ষণে যোগ দিতে গিয়ে লাশ হয়ে ফিরলেন সরকারি কর্মকর্তা

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একটি প্রশিক্ষণে যোগ দিতে ঢাকা যাচ্ছিলেন গোপালগঞ্জের উপপরিচালক অনাদী রঞ্জন মজুমদার। রোববার (১৯ মার্চ) ভোরে গোপালগঞ্জের পুলিশ লাইনস থেকে ইমাদ পরিবহনের বাসে ওঠেন তিনি।

বাসটি মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে প্রায় ৫০ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় অনাদী রঞ্জন মজুমদারের।

অনাদীর বাড়ি বাগেরহাটের মোল্লাহাট উপজেলায়। তিনি প্রায় দুই বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক হিসেবে গোপালগঞ্জে দায়িত্ব পালন করে আসছিলেন। তার এই মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সহকর্মীদের মধ্যে। মৃত্যুর কথা শুনে সহকর্মীরা ছুটে গেছেন মাদারীপুরের শিবচরে।

এ বিষয়ে গোপালগঞ্জ পরিবার পরিকল্পনা অফিসের স্টাফ রুদ্র মাহমুদ রাসেল বলেন, স্যার সদর দপ্তরের একটি প্রশিক্ষণে যোগ দেওয়ার জন্য ঢাকায় যাচ্ছিলেন। বিকেলে ফেরার কথা ছিল। আমরা সকাল ১০টার দিকে খবর পাই, স্যার বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন। আমরা মাদারীপুরে যাচ্ছি মরদেহ নিয়ে আসতে।

রোববার সকালে মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। বেশ কয়েকজন আহতও হয়েছেন। শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।