লটারিতে প্রায় ৩ কোটি টাকা জিতলেন দুবাই প্রবাসী মোহাম্মদ

সংযুক্ত আরব আমিরাতে ১০ লাখ দিরহামের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি) একটি লটারি জিতেছেন এক বাংলাদেশি। ওই বাংলাদেশির নাম মোহাম্মদ। রোববার (২৬ মার্চ) দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহে মাহজুজ সাপ্তাহিক লটারির ১২১তম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী মোহাম্মদ ১০ লাখ দিরহাম পেয়েছেন, বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ২ কোটি ৮৬ লাখ ৪২ হাজার ৬৬৪ টাকা। মোহাম্মদের র‌্যাফেল আইডি নম্বর ছিল ৩২২৮৪৪৫৬। এ র‌্যাফেল ড্রতে প্রথমবারের মতো পুরস্কার হিসেবে রাখা হয় ১০০ গ্রামের সোনার কয়েন। আর প্রথম ব্যক্তি হিসেবে এই সোনার কয়েন জিতে নিয়েছেন ম্যারি গ্রেস নামের এক ব্যক্তি।

মাহজুজ লটারির নিয়ম অনুযায়ী, প্রতি সপ্তাহে নিশ্চিতভাবে একজন ব্যক্তি মিলিয়নিয়ার (বাংলাদেশি টাকায় কোটিপতি) হন। গত সপ্তাহে এক ভারতীয় প্রবাসী এ পুরস্কার জিতেছিলেন। মোহাম্মদসহ মোট এক হাজার ৬৩ জন এ সপ্তাহের পুরস্কার জিতেছেন। এবার দ্বিতীয় পুরস্কার হিসেবে ২০ হাজার দিরহাম করে জিতেছেন পাঁচজন। এছাড়া এক হাজার ৫২ জন অংশগ্রহণকারীর প্রত্যেকে ২৫০ দিরহাম করে পেয়েছেন। সবার পুরস্কারের মূল্য হিসাব করলে মোট অর্থের পরিমাণ দাঁড়ায় ১৪ লাখ ৬৩ হাজার দিরহাম।

প্রত্যেক সপ্তাহেই এই মাহজুজ লটারির পুরস্কারের পরিমাণ ও পরিধি বাড়ছে। তবে লটারিতে অংশ গ্রহণের নিয়ম সেই আগেরটিই রয়েছে। মাত্র ৩৫ দিরহাম দিয়ে মাহজুজের একটি পানির বোতল কিনে সাপ্তাহিক লটারি এবং গ্র্যান্ড লটারিতে অংশ নেওয়া যাবে। এরমাধ্যমে যে কেউ গ্র্যান্ড লটারির ২ কোটি দিরহাম অথবা নিশ্চিতভাবে প্রতি সপ্তাহে ১০ লাখ দিরহাম জিতে নিতে পারবেন।