‘শেষবারের মতো’ আইপিএলে খেলার সুযোগ চান সাকিব

আসন্ন আইপিএলের নিলামে শেষ মুহূর্তে তাকে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে মৌসুমের কতটুকু তিনি খেলতে পারবেন, এ নিয়ে জমা হয়েছে নানা সংশয়। তবে ক্যারিয়ারের সম্ভাব্য শেষ আইপিএলের পুরো মৌসুম খেলতে চান সাকিব। আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের এবারের আসর। কিন্তু এরপর ৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

সাদা পোশাকে দলের অধিনায়ক হওয়ায় সাকিবকে ছাড়তে চাইছে না বিসিবি। তার সহ-অধিনায়ক লিটন কুমার দাসেরও আইপিএল খেলার কথা কলকাতার হয়েই। দেশের আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমান দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার কথা, টেস্ট না খেলায় তাকে নিয়ে খুব একটা ঝামেলা নেই। তবে সাকিব-লিটন দুজনেই চলে গেলে টেস্ট দল দুর্বল হয়ে যাবে, এমন ভাবনা রয়েছে। তাই তাদের ছাড়তে চাইছে না বিসিবি।

যদিও সাকিব চাইছেন, পুরো মৌসুমজুড়েই খেলতে। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির পর দীর্ঘক্ষণ ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে কথা বলেছেন সাকিব। জানা গেছে, এসময় পুরো মৌসুম খেলার এনওসি নিয়েই আলাপ করেছেন তিনি। বোর্ডের ওপর একরকম চাপই দিচ্ছেন সাকিব। তার ভাবনা হচ্ছে, এটাই তার শেষ আইপিএল; এজন্য খেলতে চাচ্ছেন পুরো মৌসুম। পরের বার তার জন্য সুযোগ পাওয়া কঠিন হবে বলে মনে করছেন তিনি।

এতে বিসিবির ভাবনায়ও বদল আসতে পারে। আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ও একমাত্র টেস্টে দলকে নেতৃত্ব দিতে লিটন দাসকে রেখে দেওয়া হতে পারে। আর সাকিব আল হাসানের চাওয়া মেনে তাকে খেলতে দেওয়া হবে পুরো মৌসুমজুড়েই। যদিও এ নিয়ে মুখ খুলতে রাজি হননি বোর্ডের কেউ। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও ফোন তাকে পাওয়া যায়নি।