স্ত্রীকে ফাঁসাতে ৩ বছর আত্মগোপনে স্বামী

সিরাজগঞ্জের বেলকুচিতে ছেলেকে আত্মগোপনে রেখে অপহরণ মামলা দায়েরের দীর্ঘ ৩ বছর পর অপহৃত মো. ফরহাদ খলিফাকে (৩৫) আটক করেছে সিআইডি পুলিশ। সোমবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে জেলা সিআইডির পরিদর্শক মো. ওহেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। উদ্ধারকৃত ব্যক্তি উপজেলার গাবগাছী গ্রামের মৃত নশের আলী খলিফা ও সখিনা খাতুনের ছেলে। তার বিরুদ্ধে একাধিক মামলার ওয়ারেন্ট আছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরহাদকে ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর বিকেলে তার স্ত্রী সালমা খাতুনসহ অজ্ঞাতনামা কয়েকজন উপজেলার শ্যামগাঁতী এলাকা থেকে অপহরণ করেন বলে অভিযোগ এনে একই বছরের ১০ অক্টোবর ফরহাদের মা সখিনা খাতুন বেলকুচি থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটি প্রথমে বেলকুচি থানার এসআই হাসানুর রহমান তদন্ত করে অপহৃত ফরহাদকে উদ্ধার না করেই ২০২১ সালের ৩ মে চূড়ান্ত প্রতিবেদন দেন।

এদিকে মামলার বাদী নারাজির আবেদন করলে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দেন। পরে ২০২১ সালের ১ নভেম্বর সিআইডির পরিদর্শক মো. ওয়াহেদুজ্জামান মামলাটির তদন্তভার গ্রহণ করেন।

সিআইডির পরিদর্শক ওয়াহেদুজ্জামান জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় অপহৃত ফরহাদের অবস্থান নিশ্চিত হই। পরে গত সোমবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। তিনি সেখানে আরেকটি বিয়ে করেন। পারিবারিক কলহের কারণে ফরহাদের স্ত্রী সালমা খাতুন তার স্বামীর বিরুদ্ধে বেলকুচি থানায় একাধিক মামলা দায়ের করেন। এ কারণে বাদী ফরহাদের মা সখিনা খাতুন ছেলের বউসহ তার পরিবারের লোকজনকে শায়েস্তা করতে এ অপহরণ মামলা দায়ের করেন। মঙ্গলবার দুপুরে ফরহাদকে আদালতে পাঠানো হয়েছে।