গোপালগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, বহু দোকান পুড়ে ছাই

এবার গোপালগঞ্জের কোটালীপাড়ার ঐতিহ্যবাহী ঘাঘর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০-৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। মালিকদের দাবি, অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের কমপক্ষে ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। গোপালগঞ্জ জেলা শহর থেকে কমপক্ষে ৩৫ কিলোমিটার পূর্বে কোটালীপাড়া উপজেলার ঘাঘর নদীর পাড়ে অবস্থিত ঐতিহ্যবাহী ঘাঘর বাজারে গতকাল শনিবার ২২ এপ্রিল রাত ১১ টার পর এ ঘটনা ঘটে।

এদিকে বাজারের একটি মুদি দোকান ঘরের বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে- এমন ধারণা করেছেন উপজেলা প্রশাসন এবং বাজার কমিটির নেতৃবৃন্দরা। ফায়ার সার্ভিসের লোকজন এ ব্যপারে তাৎক্ষনিক কোন মন্তব্য না করলেও তবে তারা ধারণা করে বলেছেন, আগুনের সুত্রপাত হয় সাধারনত: বিদ্যুতের শর্ট সার্কিট, মোম-কুপি-হারিকেন অথবা বিড়ি-সিগারেটের আগুন থেকে।

প্রত্যক্ষ্যদর্শীর বরাত দিয়ে আজ রোববার রাত ১টার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফেরদৌস ওয়াহিদ ও বাজার কমিটির একাধিক নেতৃবৃন্দ সাংবাদিকদের বলেছেন, ঈদের দিন অধিকাংশ ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সন্ধ্যার পর একে একে বেশ কিছু দোকান মালিক দোকান খুলে কেনাবেচা করেছেন। রাত ১০টার পর অধিকাংশ দোকান মালিক দোকান ঘর বন্ধ করে বাড়িতে চলে যায়।

আনুমানিক রাত ১১টার পর হঠাৎ করে বাজারের একটি মুদি দোকান ঘর থেকে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। এমন দৃশ্য চোখে পড়ার সঙ্গে সঙ্গে বাজার কমিটির নেতৃবৃন্দরা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয় লোকজনের সহায়তা প্রায় ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।