ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বজ্রসহ বৃষ্টির আভাস

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রবিবার ২৩ এপ্রিল ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে। এসব এলাকায় দক্ষিণ-পশ্চিম/ দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ০৮-১২ কি.মি বেগে বাতাস বইতে পারে। যা ঝড়ো হাওয়ায় ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আজ রবিবার ২৩ এপ্রিল বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সকাল ৬ টায় তাপমাত্রা ছিল ২৮.০° সেলসিয়াস এবং আদ্রতা ছিল ৬২ শতাংশ। গতকাল ২২ এপ্রিল সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২°সে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.২°সে।

আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬-২৩ মিনিটে, আগামীকালের সূর্যোদয় হবে ভোর ৫-৩১ মিনিটে। গত ২৪ ঘণ্টার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার গড় বৃষ্টিপাত ১ মি.মি। ঢাকায় বহুপ্রতীক্ষিত বৃষ্টি হয় শুক্রবার বিকেলে।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাঙ্গামাটিতে সর্বোচ্চ ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকায় ১, ডিমলায় ১৮, চট্টগ্রামে ৮, কুমিল্লায় ১৩, মাইজদীকোর্টে ১, ফেনীতে ১, কক্সবাজারের ৩, বরিশালে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।