ধোনিদের বিপক্ষে সেরা একাদশ নিয়ে মাঠে নামছে লিটনের কলকাতা

এবার হ্যাটট্রিক হারের পর জয়ের খোঁজে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। চলতি আসরে গত ম্যাচে সুযোগ পেয়েছিলেন টাইগার উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। কিন্তু ব্যাটিং ও কিপিং সবদিক থেকেই ব্যর্থ ছিলেন তিনি। ব্যাট হাতে ৪ রান করার পর উইকেটের পেছনে ক্যাচের সঙ্গে সহজ দুটি স্ট্যাম্পিং মিস করেছেন। যার ফলে দিল্লির কাছে হারের জন্য দোষ দেয়া হচ্ছে তাকে।

আজ রবিবার ২৩ এপ্রিল ইডেন গার্ডন্সে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়। আগের ম্যাচের পারফরম্যান্সের কারণে সবার জানার আগ্রহ এই ম্যাচে কতটুকু সম্ভাবনা রয়েছে লিটনের খেলার। বাজে সময় যাচ্ছে কেকেআর। টানা দুই জয়ের পর হ্যাটট্রিক পরাজয় দেখতে হয়েছে দলটিকে। অন্যদিকে বুড়ো ধোনির নেতৃত্বে চেন্নাই রয়েছে দুর্দান্ত ছন্দে।

চেন্নাইয়ের বিপক্ষে নাইট শিবিরে একটি পরিবর্তন আসতে পারে। কুলওয়াত খেজরুলিয়ারের জায়গায় দলে ঢুকতে পারেন শার্দূল ঠাকুর। ইমপেক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামতে পারেন ভেঙ্কটেশ আইয়ার। জয়ের ছন্দে থাকা চেন্নাই মাঠে নামতে পারে অপরিবর্তিত একাদশ নিয়ে। আইপিএলে অভিষেক ম্যাচে কঠিন অভিজ্ঞতা হয়েছে টাইগার ক্রিকেটারের।

ব্যাট হাতে ব্যর্থতার পর বাজে উইকেটকিপিংয়ে সবাইকে করেছেন হতাশ। উইকেটকিপিংয়ে ক্যাচের সঙ্গে মিস করেছেন দুটি স্টাম্পিং। যেহেতু আইপিএলের অভিষেক ম্যাচ ছিল দিল্লির বিপক্ষে। তাই আরেকটি সুযোগ পেতেই পারেন লিটন। কারণ, তার জায়গায় খেলা আফগান ব্যাটার রহমানউল্লাহ গুরবাজও নিজের শেষ তিন ম্যাচে ছিলেন ব্যর্থ। জেসন রয়ের সঙ্গে ইনিংস উদ্বোধনে চেন্নাইয়ের বিপক্ষেও তাই লিটনের থাকার সম্ভাবনাটা বেশি।

কলকাতার সম্ভাব্য একাদশঃ ভেঙ্কটেশ আইয়ার, লিটন দাস, জেসন রয়, সুনীল নারিন, নীতিশ রানা, রিংকু সিং, মানদীপ সিং, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, উমেশ যাদব ও শার্দূল ঠাকুর।