বিসিবি থেকে ৫০ লাখ টাকা নিয়ে গেল সাফজয়ী মেয়েরা

এবার সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশের মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় সাত মাস পর বিসিবি থেকে সেই টাকা বুঝে পেয়েছে সাফ জয়ী নারী ফুটবল দল। আজ ৬ এপ্রিল বিসিবিতে যান সাফজয়ী অধিনায়ক সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, রুপনা চাকমা, দলের কোচ গোলাম রব্বানী ছোটন ও বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নওমি।

এদিকে সাফ জয়ী ৩৪ জনের দলের মধ্যে ৩২ জনকে টাকা দিয়েছে বিসিবি। বাদ পড়েছেন জাকির হোসেন চৌধুরি এবং টিপু সুলতান। খেলোয়াড় এবং কোচিং স্টাফ মিলিয়ে ৩২ জনকে মোট ৫১ লক্ষ টাকার চেক প্রদান করেছে বিসিবি। সেই হিসেবে প্রত্যেকে প্রায় ১ লাখ ৬০ হাজার টাকা পেয়েছে। গত কিছু দিনে পুরস্কারের এই টাকা নিয়ে ভিন্ন ভিন্ন মন্তব্য করেছিলেন দেশের দুই শীর্ষ ক্রীড়া সংস্থা বিসিবি ও বাফুফে।

সম্প্রতি সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘মেয়েদের চ্যাম্পিয়ন হওয়ার পর মানিক (বাফুফে সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক) টাকা দিয়েছে। সালামের (বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী) পে অর্ডার করে রেডি আছে। বিসিবির খবর জানি না। অনেকে টিভি পর্দায় বলেছে… তাদের বলছি ২৪ তারিখ দল যাবে সেখানে টাকা দেন।’

এদিকে বাফুফে সভাপতির সেই টাকার বিষয় না জানা নিয়ে বুধবার জানতে চাওয়া হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। এরপর সালাউদ্দিনের সেই না জানার কথাকে মিথ্যা দাবি করে সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেন, ‘মিথ্যা কথা। ওরা নেয় না। বারবার বলা হচ্ছে তো। সুজনের (বিসিবি সিইও) সঙ্গে কথা বলেন, বলতে পারবে। আমাদের অক্টোবর মাসে চেক সই করা। বাফুফেকে দেব না তো আমরা (মেয়েদের দেব)।’

পাপন যোগ করেন, ‘ওরা নিতে আসে না। এই বিষয়ে বেশি ভালো বলতে পারবে আমাদের সিইও। কদিন আগেও ওদের ফোন দেওয়া হয়েছে, যে আসেন নেন ভাই। ওরা তো আসে না। এখন কি করবেন?’ অবশেষে আজ মেয়েদের হাতে টাকা বুঝিয়ে দিয়েছে বিসিবি। শুধু মাত্র বাফুফের সহ-সভাপতি সালাম মুর্শেদির প্রতিশ্রুত অর্থই বুঝে পাওয়া বাকি আছে মেয়েদের। তাও খুব দ্রুতই পেয়ে যাবেন বলে আশাবাদ সবার।