ভারতে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন পরীমনির

গত ২০১৫ সালে চলচ্চিত্রে অভিষেকের পর অভিনেত্রী হিসেবে পেয়েছেন নানা সম্মাননা-পুরস্কার। এবার তার প্রাপ্তির ঝুড়িতে যুক্ত হলো তেমনি আরও একটি সন্মানজনক পুরস্কার। ভারতের পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম ‘আনন্দবাজার অনলাইন’-এর আয়োজনে অনুষ্ঠিত ‘বছরের বেস্ট সন্ধ্যা’য় সেরা অভিনেত্রী পুরস্কার পেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি।

আজ শনিবার সংবাদমাধ্যমটির এ প্রতিবেদনে জানানো হয়, পুরস্কার নিতে মঞ্চে উঠে অভিনেত্রীর মত, চলচ্চিত্র শিল্পে আরও এক হয়ে কাজ করা উচিত দুই বাংলার। তার কথায়, ‘দুই বাংলার সিনেমা দু’জায়গাতেই দেখানো উচিত।’

এদিকে দেশের গণ্ডি ছাড়িয়ে পরীমনিকে নিয়ে উৎসাহ গড়িয়েছে পশ্চিমবঙ্গেও। এখন কাজের সূত্রে প্রায়ই কলকাতায় যান অভিনেত্রী। তিনি জানান, আগে এই শহরকে ‘বিদেশ’ মনে হলেও এখন আর তা হয় না। টান এখন এতটাই বেড়ে গিয়েছে যে, ফ্লাইটও মিস করেছেন!

তার কথায়, ‘কলকাতাকে আগে বিদেশ মনে হত। এখন হয় না। এ রকমও হয়েছে, আমার ফ্লাইট আজ। কিন্তু আমি দুই-পাঁচ দিন পরে গিয়েছি।’ পরীমনির হাতে পুরস্কার তুলে দেন সিপিএমের রাজ্য সম্পাদক মোহাম্মদ সেলিম এবং অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

এদিকে এ বছর ‘বছরের বেস্ট’-এ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ঋত্বিক চক্রবর্তী। বাংলাভাষী মানুষদের মধ্যে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বছরজুড়ে সাফল্যে যারা নজর কাড়েন, প্রতি বছর ‘বছরের বেস্ট’ অনুষ্ঠানে তাদেরই পুরস্কৃত করে আনন্দবাজার অনলাইন। শিক্ষা, প্রযুক্তিতে, বিজ্ঞান, বিনোদনসহ বিভিন্ন অঙ্গনের কৃতী ১০ জনকে দেয়া হয় এই পুরস্কার।