মুখ্যমন্ত্রীর পোস্টার ছেঁড়ায় কুকুরের বিরুদ্ধে থানায় অভিযোগ

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির পোস্টার ছিঁড়ে ফেলায় একটি কুকুরের বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এই ঘটনাটি ভিডিও আকারে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সেটি ভাইরাল হয়ে যায়। এর পরপরই বিজয়বাড়া পুলিশ স্টেশনে মামলাটি দায়ের করেন দাশারি উদয়াশ্রী নামে এক নারী।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, অভিযোগটি ব্যঙ্গাত্মক বলেই মনে হচ্ছে। রাজ্যের বিজয়ওয়াড়া থানায় এ অভিযোগ দিয়েছেন চন্দ্রবাবু নাইড়ু নেতৃত্বাধীন তেলুগু দেশম দলের সমর্থক দাসারি উদয়শ্রী। একটি ভিডিও ক্লিপের জেরে এই অভিযোগ। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কুকুর মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির ছবি সংবলিত পোস্টারটি দেয়াল থেকে টেনে ছিঁড়ে ফেলছে।

অভিযোগকারী উদয়শ্রী বলেছেন, এটি মুখ্যমন্ত্রীর অপমান এবং এই কুকুরের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। সেই সঙ্গে কুকুরটিকে এই হেন কাজ করতে যারা উসকানি দিয়েছে এবং যারা এই ভিডিও ক্লিপটি প্রচার করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত। উদয়শ্রীর দাবি, জগন মোহন রেড্ডির প্রতি তাঁদের শ্রদ্ধা আছে। কিন্তু অন্ধ্র প্রদেশে কুকুর পর্যন্ত তাঁকে অপমান করছে!

পোস্টারটি মুখ্যমন্ত্রীর ‘জগনান্না মা ভবিষ্যথু’ নামে একটি সাম্প্রতিক কর্মসূচি। এর অর্থ জগন আন্না আমাদের ভবিষ্যৎ। ক্ষমতাসীন ওয়াইএসআরসিপির একটি চলমান সমীক্ষা কর্মসূচি এটি।